উচ্চ আদালতে চ্যালেঞ্জ করবে বিএনপি

বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার জন্য কেরানিগঞ্জে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী দাবি করে এর বৈধতা নিয়ে বিএনপি উচ্চ আদালতে চ্যালেঞ্জ করবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুচিকিৎসা, নিঃশর্ত মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

এ সময় ব্যারিস্টার মওদুদ বলেন, সরকারের বিভিন্ন কলাকৌশল ও ষড়যন্ত্রের কারণে খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব হচ্ছে না। সরকার চায় না বেগম জিয়ার মুক্ত হোক। কিন্তু জনগণ তার মুক্তি চায়। জনগণের ইচ্ছা পূরণ হবে। আজ না হয় কাল বেগম খালেদা জিয়া মুক্ত হবেন। দেশের মানুষ এক হয়ে খালেদা জিয়াকে মুক্ত করবেন।

বিএনপির এই নেতা আরো বলেন, আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তির জন্য লড়াই করছি আমরা। পাশাপাশি আন্দোলন চলতে হবে। রাজপথে আন্দোলন প্রয়োজন। আমরা লড়াই করতে থাকবো।

মানববন্ধনে অন্যান্য অতিথিদের নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বেগম জিয়া যেদিন জেল থেকে বের হবেন, সেদিন ক্ষমতায় থাকতে পারবেন না এই সরকার। সেদিন অন্যদের জেলে যেতে হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরউল্লাহ চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, এখনই খালেদা জিয়াকে মুক্তি দেন। সেটাই হবে আপনার জন্য সবচেয়ে ভালো কাজ। সেটাই হবে আপনার বেঁচে থাকার উপায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর