গণমাধ্যম এখন দায়িত্বশীল হয়েছে: খালিদ মাহমুদ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ‘আমাদের নেত্রী এমন একজন নেত্রী, তাঁর সাথে দীর্ঘদিন আমার কাজ করার সুযোগ হয়েছে। আমি দেখেছি তিনি কখনই গণমাধ্যমকে এড়িয়ে যান না। অনেক সময় গণমাধ্যম সমালোচনা করলেও তিনি সেই সমালোচনাটাকে গ্রহণ করেন। সঠিক বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় তিনি সবসময় উৎসাহ প্রদান করেন। আমরা চাই বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করুক এবং গত ১০ বছর আমরা দেখেছি গণমাধ্যম কিভাবে উন্মুক্তভাবে কাজ করছে। এজন্য গণমাধ্য এখন দায়িত্বশীল ভূমিকা পালন করছে।

মন্ত্রী বলেন, ‘উন্মুক্ত ও স্বাধীনভাবে কাজ করার মানে এই নয় যে, আমরা নীতি নৈতিকতা বিসর্জন দিয়ে, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং গণতন্ত্র ও সঠিক ইতিহাসকে অপব্যাখ্যা দিয়ে সংবাদ পরিবেশন করব। স্বাধীনতা মানে এই নয় যে আমি লাগামহীন কথাবার্তা বা লেখালেখি উপস্থাপন করবো। স্বাধীনতা মানে এই নয় যে, আমি আরেকজন সাধারণ মানুষকে ব্যক্তি চরিতার্থ করবো। স্বাধীনতা হচ্ছে এটাই, যেটা মানুষকে অর্থবহ করে তুলে, মানুষকে আরও সমৃদ্ধ করে তুলে। আমি মনে করি গণমাধ্যমের এটাই পাথেয় হওয়া উচিৎ এবং সেই পথেই চলা উচিৎ।

শনিবার দুপুরে বিরল প্রেস ক্লাবের ৫ তলা ভিত্তি বিশিষ্ট ১ম তলা ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘বর্তমান গণমাধ্যম দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করেই এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের কোন বিষয় নিয়ে কেউ যদি বিকৃতির চেষ্টা করে, সেখানে গণমাধ্যম কলম ধরছে। নতুন প্রজম্মের জন্য সুখবর হলো, গণমাধ্যমে এখন আর বিকৃত ইতিহাস লেখা না, এর কারণ হলো দায়িত্ব। এর আগে গণমাধ্যমকে নিয়ন্ত্রনের চেষ্টা করে ইতিহাস বিকৃত করার অপচেষ্টা চলছিল। বর্তমান সরকার স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠিত করতে সবসময়ই কাজ করে চলছে বলেই গণমাধ্যম এখন দায়িত্বশীল হয়েছে।’

প্রেসক্লাব সভাপতি এম এ কুদ্দুস সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, প্রেসক্লাবের আজীবন সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, আজীবন সদস্য ও রুপালী বাংলা জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল লতিফ, সহ-সভাপতি ও সাবেক ভাপ্রাপ্ত উপজলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর