মোবাইল কিনে না দেওয়ায় মেয়ের আত্মহত্যা

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: বাবা শহীদুল ইসলামের পৈতৃক বাড়ি ছিলো সাতক্ষীরা সদরের কাথন্ডা গ্রামে। ২০০২ সালে কালিগঞ্জের নলতা ইউনিয়নের মাঘুরালী গ্রামের কামালউদ্দিন সরদারের মেয়ে হাফিজাকে বিয়ে করে শ্বশুর বাড়ি থেকে পাওয়া এক টুকরা জমিতে ঘরবাড়ি বানিয়ে বসবাস শুরু করেন।

দিন মজুর খেটেই চলতো তাদের সংসার। বর্তমান শারমিন সুলতানা (১৬) ও নাহিদ নামে দু’ সন্তান তাদের। ১৯১৭ সালে নলতা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণীতে পড়াশুনা করাকালিন অভাবের কারণে আর পড়তে পারনি শারমিন।

অভাবের পরও বাবাকে বলে অন লাইন দু’ ভাই বোনের জন্য দু’টি মোবাইল ফোন ২০০ টাকায় বুক করায় শারমিন। অবশিষ্ট টাকা পরিশোধ করে মোবাইল ফোন নেওয়ার লক্ষ্যে ছেলে নাঈমকে সঙ্গে নিয়ে রবিবার সাতক্ষীরার একটি পার্সেল কাউন্টারে আসেন শহীদুল ইসলাম। পার্সেল খুলে তার মধ্যে কিছু পিয়াজ, রসুন ও আদা দেখতে পান। নিরুপায় হয়ে ছেলের জন্য একটি মোবাইল কিনে মেয়েকে পরে দেবেন বলে সন্ধ্যায় বাড়ি ফেরেন শহীদুল।

ছোট ভাইকে মোবাইল দিয়েছে মেয়ে বলে তাকে দেয়নি বলে অভিমান করে শারমিন। একপর্যায়ে রবিবার রাত ৯টার দিকে বাবা অন্যের ঘরের বাসায় পাহারা দেওয়ার কাজ করতে গেলে নিজের ঘরে দরজা দিয়ে আড়ার সঙ্গে গলায় ওড়না পেচিয়ে ঝুলে পড়ে। তার গাঙানীতে মা ও ভাই দরজা ভেঙ্গে শারমিনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তাকে হাসপাতাল নিয়ে গেলে রাত সাড়ে ১০টার দিকে কর্তর‌্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। সোমবার বাদ যোহর স্থানীয় মসজিদে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

সরজমিনে সোমবার বিকালে মাঘুরালী গ্রামে গেলে কলেজ শিক্ষক মনিরুজ্জামান মহসিন, সরকারি কর্মকর্তা আব্দুল কাদির, আব্দুল জলিল, রোমেছা বেগমও আশরাফুজ্জামানসহ কয়েকজন জানান, অভাবের সংসার হলেও শারমিন খুব শান্ত স্বভাবের মেয়ে ছিলো। অভাবের কারণে পড়া হয়নি ঠিকই, কিন্তু একটি মোবাইলের কারণে আত্মহত্যা করতে পারে এমনটি তারা চিন্তা করতে পারেননি।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমান জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। কারো কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর