নীলফামারীতে গৃহবধুকে পুড়িয়ে হত্যার চেষ্টায় আদালতে মামলা

শিল্পি আক্তার (২৪) নামে এক গৃহবধুকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টায় আদালতে মামলা দায়ের হয়েছে। নীলফামারীর নারী ও শিশু নির্যাতন দমন আদালত ট্রাইব্যুনাল-২ শিল্পি আক্তারের (নাসিনিবিঃ নং-৮৪/১৯) অভিযোগটি আমলে নিয়ে ডিমলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

নীলফামারীর ডিমলায় উপজেলার সদর ইউনিয়নের নটাবাড়ী গ্রামের আব্দুল রহমানের কন্যা শিল্পি আক্তারের সাথে একই গ্রামের মাহাতাব উদ্দিনের পুত্র আব্দুর রহমানের ২০১৩ সালের ১৭ অক্টোবর বিয়ে হয়। তাদের সংসারে রাকিবুল ইসলাম নামে ৩ বছরের পুত্র সন্তান রয়েছে। বিয়ের সময় ২লক্ষ টাকা যৌতুক প্রদান করলেও আরও ৫লক্ষ টাকার দাবীতে শিল্পির উপর বিভিন্নভাবে নির্যাতন চালিয়ে আসছিল শ্বশুড়বাড়ীর লোকজন। গত ২৯ এপ্রিল সন্ধ্যায় যৌতুকের টাকার জন্য বিভিন্নভাবে নির্যাতন করার পাশাপাশি শিল্পীর শরীরের গ্যাস লাইন দিয়ে আগুন ধরিয়ে দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। এলাকার লোকজন এগিয়ে এসে শিল্পিকে মমুর্ষ অবস্থায় উদ্ধার করে ডিমলা হাসপাতালে ভর্তি করেন। তার শরীরের বিভিন্ন স্থানে পুড়ে যাওয়ার চিহ্ন রয়েছে। বিষয়টি নিয়ে ডিমলা থানায় মামলা দিতে গেলে পুলিশ মামলা না নিয়ে আদালতে যেতে বলেন।

সোমবার শিল্পি আক্তার সাংবাদিকদের নিকট অভিযোগ করে বলেন, আমার শ্বশুড়বাড়ীর লোকজন জামায়াতের রাজনৈতির সাথে জড়িত থাকলেও একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ার কারনে আমাকে আগুন দিয়ে প্রকাশ্যে হত্যার চেষ্টা করা হলেও ডিমলা থানার পুলিশ মামলা না নিয়ে আদালতে যেতে বলেন। তিনি আদালতে বাদী হয়ে স্বামী আব্দুর রহমান (২৮), শ্বশুড় মাহাতাব উদ্দিন (৫৫), শ্বাশুড়ী মনোয়ারা বেগম (৫২) ও ননদ রহিমা আক্তার (২০)কে আসামী করে মামলা দায়ের করেন। আদালতে মামলা দায়ের করার পর শ্বশুড়বাড়ীর লোকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছে মামলা তুলে নেয়ার জন্য।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর