শেরপুর শহরে আবার অবাধে গরু বিচরণ

শেরপুর জেলার শহরে গরু বিচরণ বন্ধ করতে জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ মাইকিং করে গরুর মালিকদের সর্তক করলেও শহরে যত্রঅত্র গরু বিচরণ বন্ধ থাকে। কিন্তু ইদানিং শহরের সড়ক গুলিতে পূর্বের চেহারা ফিরে এসেছে এবং বেশকিছু দিন গরু বিচরণ বন্ধ থাকলে আবার অবাধে গরু বিচরণ করায় ব্যবসায়ী, পথচারী ও যানবাহন চালকদের বিরম্বানায় পড়তে হচ্ছে।

জেলা শহরের রঘুনাথ বাজার থানার মোড় নিউমার্কেট নয়আনী বাজার, গোয়ালপট্টী মুন্সী বাজার বটতলাসহ বিভিন্ন সড়ক জুড়ে অবাধে গরুর পাল চড়ে বেড়াচ্ছে। শহরের এসব ব্যস্ত সড়কে সকাল থেকে মধ্য রাত পর্যন্ত গরুর পালের দখলে চলে যায় সড়ক গুলি। আর এতে করে স্কুল কলেজের শিক্ষার্থী অফিসগামী পথচারী যানবাহনের চালকদের পড়তে হচ্ছে প্রতি নিয়ত বিরম্বনায়। এছাড়াও অবাধে বিচরণকারী গরুর দল সবজীর দোকান, খাবার দোকানে হামলিয়ে সজবীসহ বিভিন্ন খাবার মুখে পড়ে নিছে। এসব গরুর অত্যাচারে দোকানীরা অতিষ্ঠ হয়ে উঠেছে। শহরে অবাধে গরু বিচরণ বন্ধ করতে এসব গরুর মালিকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া খুবই প্রয়োজন হয়ে দাড়িয়েছে। শহরে গরু বিচরণ এবং সুন্দর শহর গড়তে জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের কঠোর প্রদক্ষেণ নেয়া দরকার বলে এমনটাই মন্তব্য ব্যবসায়ী ও সুশীল সমাজের নেতৃবৃন্দদের।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর