শ্রীবরদীতে অতিরিক্ত রেজিষ্ট্রেশন ফি আদায়ের অভিযোগ

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার বালিজুরী উচ্চ বিদ্যালয় অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের কাছ থেকে রেজিষ্ট্রেশন ফি বাবদ রশিদ ছাড়া জনপ্রতি ৪শ থেকে ৫শ টাকা করে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত অষ্টম শ্রেণির ফি ৬৫ টাকা এবং নবম শ্রেণির রেজিষ্ট্রেশন ফি ১শ ৮৩টাকা হলেও তা না মেনে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ৯ম শ্রেণির ছাত্রী বলেন, আমাদের কাছ থেকে রেজিষ্ট্রেশন ফি বাবদ ৫শ টাকা করে আদায় করেন প্রধান শিক্ষক। ৫শ টাকা না দিলে আমাদের রেজিষ্ট্রেশন হতো না। তাই বাধ্য হয়ে অতিরিক্ত ফি দিয়ে রেজিষ্ট্রেশন করি।

এক ছাত্রীর অভিভাবক বলেন, প্রধান শিক্ষক তাইবুল হাছান একক আধিপত্য বিস্তার করে নিজ খেয়াল খুশি মতো বিদ্যালয় পরিচালনা করে আসছেন। ফরম পূরণ, ক্লাস ভর্তি, উপবৃত্তি ও রেজিষ্ট্রেশনের নাম করে বড় অংকের টাকা আদায় করেন। তিনি আরো বলেন, এ বিষয়গুলো উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট তদন্তের দাবী জানায়।

এ বিষয়ে বালিজুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাইবুল হাছানের ব্যবহৃত ০১৭৪০-৬৩৭৯৩৬ মোবাইল নাম্বারে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আলম তালুকদার বলেন, বোর্ড নির্ধারিত ফি’র চেয়ে বেশি টাকা নেওয়ার সুযোগ নেই। যদি কোন বিদ্যালয় অতিরিক্ত ফি নিয়ে থাকেন, তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর বলেন, রেজিষ্ট্রেশনের নাম করে অতিরিক্ত অর্থ আদায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর