দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী ব্যবসায়ীর অর্ধগলিত লাশ উদ্ধার

দক্ষিণ আফ্রিকার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোঃ জাকের হোসেন (৩০) নামের এক বাংলাদেশী ব্যবসায়ীর অর্ধগলিত কম্বল পেচানো লাশ উদ্ধার করেছের সে দেশের পুলিশ। সোমবার রাতে আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় মোঃ জাকেরের লাশ উদ্ধার করে ময়না তদন্তে জন্য হাসপাতালে প্রেরণ করে।

নিহত জাকের হোসেনের বাড়ি নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের কালামুন্সি বাজারের পার্শ্ববর্তী দক্ষিণ সোন্দলপুর গ্রামের আবদুল কাইয়ুমের নতুন বাড়ীর মৃত আব্দুল কাইয়ুমের ছেলে। ছয় ভাই বোনের মধ্যে জাকের ছিলেন চতুর্থ। জাকেরের মৃত্যুর সংবাদ গ্রামের বাড়িতে পৌছলে শুরু হয় শোকের মাতম।

জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যায় জাকের। সর্বশেষ ২০১৭ সালে বাড়িতে এসে ছয় মাস থেকে আবার আফ্রিকায় ফিরে যায় সে। আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো তার। আফ্রিকাতে থাকা জাকেরের ভাই ওয়াসিম জানান, জাকের আফ্রিকায় ব্যবসা করতেন। গত শুক্রবার থেকে তার দোকান বন্ধ ছিল।

পরবর্তীতে বন্ধ দোকার ঘর থেকে দুগন্ধ বের হলে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ দোকানের তালা ভেঙ্গে ভিতর থেকে অর্ধগলিত অবস্থায় জাকেরের লাশ উদ্ধার করে। তবে তার দোকানে কর্মরত ছেলেটিকে পাওয়া যায়নি।

অপরদিকে ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে মোঃ জুয়েল (৩২) নামে অপর এক বাংলাদেশি আহত হয়েছে। জুয়েলের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামে। বর্তমানে তাকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি হাসাপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর