যবিপ্রবির আইপিই বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন গঠিত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) প্রতিষ্ঠার ২য় বছরে সংযুক্ত ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং(আইপিই) বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন গঠিত হয়েছে।

সম্প্রতি বিভাগটির কিছু প্রাক্তন শিক্ষার্থী এক ইফতার মাহফিলে এমন সিদ্ধান্তে উপনীত হয়। ‘অ্যালামনাই এসোসিয়েশন অব আইপিই(এএআইপিই)’ শিরোনামে আত্মপ্রকাশিত এ এসোসিয়েশনের নবনিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে মোঃ আব্দুল হাদী (আইপিই, ১ম ব্যাচ) ও নাজমুল হুসাইন(আইপিই, ২য় ব্যাচ)।

সভাপতির বক্তব্যে মোঃ আব্দুল হাদী বলেন, “বর্তমান ২১ শতকে ‘Connectivity is the Productivity’। বর্তমান সময়ে উদ্ভাবনী শক্তি, বৈচিত্র এবং নেতৃত্বের গুণাবলী হচ্ছে সাফল্যের মূল হাতিয়ার”। এসোসিয়েশনের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমাদের কমিউনিটি দক্ষ নেতৃত্ব গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালনের পাশাপাশি পারস্পারিক যোগাযোগ সুদৃঢ় করবে। এছাড়াও সামাজিক সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে বিভিন্ন আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করবে এ এসোসিয়েশন”।

সংগঠনটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক নাজমুল হুসাইন (সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট-৩৭ তম বিসিএস) স্মৃতিচারণ করে বলেন, “২০১৫ সালে যবিপ্রবির আইপিই বিভাগের অ্যাসোসিয়েশন অব আইপিই (এআইপিই) এর যাত্রা শুরু হয়। বিভাগীয় চেয়ারম্যান ড. এ. এস. এম. মুজাহিদুল হক স্যারের নির্দেশক্রমে এবং ২০১০-১১ সেশনের ছাত্র-ছাত্রীদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হয়।

তারই ধারাবাহিকতায় সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীদের মেলবন্ধনে স্মৃতিচারণ ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যম রূপে গত ১০ই মে, ২০১৯ তারিখে অ্যালামনাই এসোসিয়েশন অব আইপিই(এএআইপিই) এর আত্মপ্রকাশ ঘটে। দেশের উৎপাদন প্রকৌশলে নেতৃত্ব দিতে নিজেদের সৃজনশীলতা ও উদ্ভাবন শক্তির বিকাশে সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি কার্যকরী সংগঠন গড়ে তোলাই যার উদ্দেশ্য”।

কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন মোঃ জাহাঙ্গীর আলম(সহ-সভাপতি) ,মোঃ নাসির উদ্দিন(সহ-সভাপতি), রবিউল ইসলাম সায়েম(সহ-সভাপতি), আব্দুল্লাহ-আল-নাঈম (যুগ্ম-সাধারন সম্পাদক), কাজী শবনম মুস্তারী জিনিয়া (যুগ্ম-সাধারন সম্পাদক), এ. কে. এম. সরওয়ার উজ-জামান (অর্থ সম্পাদক), মোঃ এরশাদ মোল্লা (দপ্তর সম্পাদক), মোঃ রেজয়ানূর রাজ্জাক রুমি (প্রচার সম্পাদক), হেলাল উদ্দিন (সদস্য), ফরহাদ হোসাইন (সদস্য), মোঃ রফিকুল ইসলাম সুজন (সদস্য), মোঃ মুঈদ হোসাইন আরিফ (সদস্য), মোঃ শাহজাহান আলী (সদস্য), মোঃ ওয়াহিদুজ্জামান অনিক (সদস্য), বৈশাখী দত্ত (সদস্য), হাসিবুর রহমান সোহান (সদস্য), মাহফুজুর রহমান রনি (সদস্য)।

উপদেষ্টামন্ডলী- মোঃ তাহিদুজ্জামান, মোঃ সুমন রহমান, মোঃ তানজিউর রহমান তানজীব, মোঃ ইমরান আলী, এস. এম. তাজিম আহমেদ, পুষ্পেন্দু কুমার ফৌজদার ও মোঃ আলমগীর হাসান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর