হোসেনপুরে ধানে আগুন,করিমগঞ্জে মানববন্ধন

ন্যায্য মূল্য নিশ্চিত করে কৃষকদের কাছ থেকে সরাসরি ধানক্রয়, ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয়কেন্দ্র চালু এবং চাল আমদানি নিয়ন্ত্রণের দাবিতে করিমগঞ্জে মানববন্ধন এবং হোসেনপুরে ধানে আগুন দিয়েছে সচেতন নাগরিক সমাজ ও কৃষক সংগ্রাম কমিটি।

আজ রোববার সকালে সচেতন নাগরিক সমাজের ব্যানারে জেলার করিমগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এ কর্মসূচি থেকে ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয়কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবি জানানো হয়।

এ কর্মসূচিতে বক্তব্য রাখেন, নাগরিক সমাজের আহবায়ক এমরান আলী ভূঁইয়া, স্থানীয় আওয়ামীলীগ নেতা শামীম ভূঁইয়া, মঞ্জিল মোল্লা, আলম প্রমুখ। একই সময় জেলার হোসেনপুর উপজেলার গোবিন্দপুর চৌরাস্তা মোড় এলাকায় রাস্তায় বোরো ধান ফেলে আগুন দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে কৃষকগণ।

এসময় কৃষকদের কাছ থেকে সরাসরি ন্যায্য মূল্যে ধান ক্রয়ের ব্যবস্থা নিশ্চিত করে সরকারি ধান-চাল সংগ্রহ অভিযানকে মধ্যস্বত্বভোগী মুক্ত করার দাবি জানিয়েছে কৃষক সংগ্রাম কমিটির লোকজন। এ কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনটির আহ্বায়ক আলাল মিয়া, কৃষক আলী হোসেন, গিয়াস উদ্দিন প্রমুখ।

কর্মসূচি থেকে উভয় সংগঠনের নেতৃবৃন্দ কৃষকদের কে বাঁচাতে এবং ধান উৎপাদন উৎসাহিত করতে দেশের বাইরে থেকে চাল আমদানির উপরও নিয়ন্ত্রণ আরোপের দাবি জানিয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর