শেরপুরে সরকারি ভাবে বোরো চাল সংগ্রহ অভিযান শুরু

শেরপুরে চলতি বোরো মৌসুমে অভ্যন্তরীণ বোরো সিদ্ধ ও আতপ চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। ১৯ মে রোববার দুপুর ২টায় শেরপুর সদর উপজেলার খাদ্য গুদাম-১ সরবরাহ কেন্দ্রে (এলএসডি) এ অভিযানের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফরহাদ খন্দকার। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে হুইপ মোঃ আতিউর রহমান আতিক কে ফুলেল শুভেচ্ছা জানান খাদ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ ফিরোজ আল মামুন, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে জেলা চালকল মালিক সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফুল আলম তালুকদার সেলিম, শেরপুর চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি সভাপতি ও চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রওশন, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, জেলা আওয়ামীলীগ উপ দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা, জে এন্ড এস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাদুজ্জামান সাদী, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ হায়দার আলী, রাব্বী এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের স্বত্বাধিকারী মোঃ আমজাদ হোসেন বাবু, প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে হুইপ বীরমুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকের ধান উৎপাদনে কষ্ট লাঘবে এবং খরচ কমিয়ে আনতে কৃষকদের কৃষি প্রণোদনা দিয়ে আসছে। সরকার খাদ্য উৎপাদন ও সংগ্রহে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। দেশের প্রতিটি মানুষের খাবার নিশ্চিত করার জন্য স্বল্পমূল্যে ও খোলা বাজারে চাল ও আটা বিক্রি করা হয়ে থাকে। তাই দেশে খাদ্যমজুদ নিশ্চিত করার জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রা অনুযায়ী খাদ্য গুদামে চাল সরবরাহের জন্য শেরপুর জেলার চুক্তিবদ্ধ চালকল মালিকদের প্রতি তিনি আহবান জানান।

এছাড়াও জেলার চুক্তিবদ্ধ মিল মালিকগণ খাদ্য গুদামে চাল সরবরাহে কোন প্রকার হয়রানির শিকার না হয় সেদিকে খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি লক্ষ্য রাখার জন্য আহ্বান জানান তিনি। চাল সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম দিনে চুক্তিবদ্ধ মিলারদের মধ্যে জে এন্ড এস ফুড এন্ড বেভারেজ লিমিটেড ৪২ মেট্রিক টন বোরো সিদ্ধ চাল সরবরাহ করেন, জে এন্ড এস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাদুজ্জামান সাদী।

জেলা খাদ্য নিয়ন্ত্রক ফরহাদ খন্দকার সাংবাদিকদের বলেন, চলতি বোরো মৌসুমে সরকার প্রতি কেজি সিদ্ধ ও আতপ চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছেন যথাক্রমে বোরো সিদ্ধ চাল ৩৬ টাকা ও আতপ চাল ৩৫ টাকা। এ বছর শেরপুর জেলার ৫ উপজেলা মধ্যে শেরপুর সদর উপজেলায় ১৬৯৮৯ মেঃ টন, নালিতাবাড়ী উপজেলায় ৩৯২০ মেঃ টন, নকলা উপজেলায় ২০১৯ মেঃ টন, শ্রীবরদী উপজেলায় ২৫১১ মেঃ টন ও ঝিনাইগাতী উপজেলায় ২৪৯১ মেঃ টন সহ মোট ২৭ হাজার ৯৩০ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৮৪ মেট্রিক টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ বছর জেলায় ৩৬৫ চাল কলের মালিক বোরো সিদ্ধ ও আতপ চাল সরকারিভাবে সরবরাহ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর