সাতক্ষীরায় তথ্য অধিকার আইন সম্পর্কিত জনঅবহিতকরন সভা

তথ্যপ্রাপ্তি সহজ করতে সরকার তথ্য অধিকার আইন ২০০৯ প্রণয়ন করছে। এই আইনের মাধ্যমে জনগন সরকারি ও বে-সরকারি সকল দপ্তর থেকে সব ধরনের তথ্য জনগন জানতে পারবে। এই আইনের প্রয়োগ যত বেশী হবে সমাজ থেকে দূর্নীতি তত দ্রুত কমে যাবে।

রবিবার বেলা ১১টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে তথ্য অধিকার আইন ২০০৯ সম্পর্কিত জনঅবহিতকরন সভায় প্রধান আলোচক হিসেবে এসব কথা বলেন তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার। সাতক্ষীরা সদর উপজেলা প্রশাসন ও তথ্য কমিশন এর যৌথ উদ্যোগে আয়োজিত এ অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ সরকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্যে দেন, তথ্য কমিশন সচিব তফিকুল ইসলাম, তথ্য কমিশন এর পরিচালক (প্রশাসন) জে.আর শাহরিয়ার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমদ বাপী, সহকারি কমিশনার (ভুমি) রনি আলম প্রমূখ। অনুষ্ঠান সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাসহ দুই শতাধিক জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোশফিকুর রহমান মিল্টন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর