সাকিবের আইপিএল খেলার অনুমতি ঝুলে আছে আলোচনায়

ঘনিয়ে আসছে বিশ্বকাপের আসর। আর সে আসরে বাংলাদেশ দলের অন্যতম তারকা খেলোয়াড় অলরাউন্ডার সাকিব আল হাসান। মাত্রই ইনজুরি থেকে ফিরে আসা সাকিবের আইপিএলের ছাড়পত্র দেয়ার আগে ভালো করে পর্যবেক্ষণ করে দেখতে চান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসকরা।

সে কারণেই অলরাউন্ডারের সঙ্গে আলোচনায় বসছেন বিসিবির চিকিৎসকরা। সাকিবকে পুরো আইপিএলে খেলতে দেয়া হবে কিনা তাও নির্ধারণ হবে সাকিবের সঙ্গে আলোচনার পর। বাংলাদেশের ইংরেজি দৈনিক ডেইলি সানকে দেয়া এক সাক্ষাৎকারে বিসিবি প্রধান চিকিৎসক দেবশিষ চৌধুরী জানিয়েছেন তারা বুধবার সাকিবের সঙ্গে আলোচনায় বসবেন।

‘সে মাত্রই ইনজুরি থেকে ফিরে এসেছে। সে অনুশীলন শুরু করেছে। আমরা আরেকটি মূল্যায়ন করতে চাই, তারপর তাঁর ছারপত্রের ব্যাপারে আপনাকে স্পষ্ট ধারণা দিতে পারব। তাকে পুরো আইপিএলে খেলার অনুমতি দেয়া হবে কিনা তা নির্ধারণ করবে টিম ম্যানেজমেন্ট। আমরা টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার পরই সিদ্ধান্ত নিব।’

তারা মূলত সাকিবের ফিটনেসের অবস্থা জানবেন। তবে সাকিবের ফিটনেস্ট টেস্ট নেয়ার কোনো পরিকল্পনা নেই তাদের। সঙ্গে এক্স-রে করারও কোনো প্রয়োজনীয়তা দেখছেন না তারা।

‘আমরা তার ফিটনেস পরীক্ষা করার কোনো পরিকল্পনা করিনি। তার সাথে কথা বলার আগে কোনো এক্সরে করারও পরিকল্পনা নেই আমাদের।’

ইতিমধ্যে সাকিব ইনজুরি কাটিয়ে অনুশীলন শুরু করেছেন। মঙ্গলবার মিরপুর স্টেডিয়ামের সেন্ট্রাল উইকেটে রেঞ্জ হিটিং অনুশীলন করেছেন তিনি। মোহামেডান এবং রূপগঞ্জের ডিপিএলের ম্যাচ শেষে ব্যাটিং অনুশীলনে দেখা যায় সাকিবকে।

বিসিবির চিকিৎসকরা এখন মূলত সাকিবের কোনো সমস্যা আছে কিনা সেটা জানতে চাইবেন। বিশেষ করে ফিল্ডিং ও ক্যাচিং অনুশীলনের সময় আঙুলে কোনো ব্যথা অনুভব করছেন কিনা সেটা জিজ্ঞেস করবেন।

‘আমরা শুনতে চাই সে কেমন অনুভব করছে এবং তার কোনো অসুবিধা আছে কিনা। এখন আমরা তাঁর কাছ থেকে জানতে চাই খেলার সময় সে কোনো সমস্যা অনুভব করছে কিনা এবং ফিল্ডিং ও ক্যাচিংয়ের সময় স্বাচ্ছন্দ্য বোধ করছে কিনা।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর