যুব ও ছাত্রলীগ ২২ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা,আটক ৩

বগুড়ার শেরপুরের বাগড়া বস্তি এলাকায় ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ জায়দার হেলালকে (৬৮) চাঁদার দাবীতে মারধর করার ঘটনায় গতকাল
শনিবার দুপুরে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী ও অজ্ঞাতসহ ২৯ জনের বিরুদ্ধে শেরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া বস্তি এলাকার ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ জায়দার হেলালের ছেলে শহিদুল ইসলামের কাছ থেকে গত ৪ বছর আগে ব্যবসায়িক কাজে একই গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে আনিছুর রহমান ওরফে আনিছ ও রফিকুল ইসলাম ১লাখ টাকা ধার নেয়। দীর্ঘদিন ধরে পাওনাদারদের কাছে শহিদুল টাকা চাইলে নানা তালবাহানা সহ হুমকী-ধামকী দিয়ে আসছে। এরই এক পর্যায়ে গত ১৭ মে শুক্রবার বেলা ১১টার দিকে শহিদুল পাওনা টাকা চাইলে আনিছ আবারও হুমকী দেয়।

এক পর্যায়ে ওইদিন বেলা আড়াইটার দিকে আনিছের নেতৃত্বে শেরপুর শহরের করতোয়া মার্কেটের উপর তলায় অবস্থানরত যুব-ছাত্রলীগের কিছু উৎশৃঙ্ঘল ভাড়াটে নেতাকর্মীরা বাগড়ার বস্তি এলাকায় ওই শহিদুলে বাড়িতে গিয়ে উল্টো ১লাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা না দেয়ায় ভাড়াটে বাহিনী শহিদুলকে মারপিট করে। ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিলেও তাদের উপেক্ষা করেও আবারো শহিদুল ইসলামের ঘর থেকে তার পিতা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ জায়দার হেলাল এগিয়ে আসলে সন্ত্রাসী তাকেও বেধড়ক মারধর করে এবং শহিদুলের কাছ থেকে ৫০ হাজার টাকা ও তার ছোট ভাইয়ের স্ত্রী রাফিয়ার গলা থেকে ১ ভড়ি ওজনের স্বর্ণের চেইন ছিনতাই করে দ্রুত পালানোর চেষ্টা করে।

এসময় থানা পুলিশের এস আই আতিকুর রহমান ঘটনাস্থল থেকে আলী হাসান, আনিসুর রহমান আনিস ও মো. রফিকুল ইসলামকে গ্রেফতার করে থানায় আসেন। এ ব্যাপারে শহিদুল ইসলাম বাদি হয়ে গতকাল শনিবার দুপুরে উপজেলা ও শহর যুবলীগ ও ছাত্রলীগের ২২ জন নামীয় এবং ৭জন অজ্ঞাতনামাসহ ২৯জনকে আসামী করে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেন। এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর বলেন, এ ঘটনায় প্রচলিত আইনে মামলা গ্রহন করা হয়েছে এবং আটককৃতদের জেলহাজতে প্রেরন করা হয়েছে। মারপিট, চাঁদা দাবি ও লুটপাটের ঘটনায়

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর