বাকৃবিতে ৩য় শ্রেণির নিয়োগ পরীক্ষায় অসঙ্গতি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৩য় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষায় নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৮ মে) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ৫টি পরীক্ষা কেন্দ্রে ৩য় শ্রেণির একঘন্টা ব্যাপী নিয়োগ পরীক্ষা শুরু হয়।

পরীক্ষায় যারা জাতীয় পরিচয় পত্রের মূল কপি সঙ্গে আনতে পারেননি বা জাতীয় পরিচয় পত্র এখনও যারা পানানি তাদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হয়নি। পরীক্ষার হলে ঢুকতে না পারায় তারা পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির কাছে অভিযোগ করেন। পরবর্তীতে ৩০ মিনিট পরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খানের নির্দেশনায় কিছু পরিক্ষার হলে জাতীয় পরিচয় পত্রের অনলাইন কপি ও ফটোকপি ধারীদের পরীক্ষা দিতে দেওয়া হয়। কিন্তু এক পরীক্ষার হলে ( করিম ভবনে ) প্রায় ৩০-৩৫ জনের মত পরীক্ষার্থীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ও অনলাইন কপি থাকা স্বত্বেও পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হয়নি। বাকী ৪ পরীক্ষা হলে প্রায় ৬০-৭০ জন পরীক্ষার্থীকে দেরি করে ঢুকতে দিলেও পরবর্তীতে তাদের পরীক্ষার সময় আর বড়িয়ে দেওয়া হয়নি।

মো. আবু সাঈদ খান নামের একজন পরীক্ষার্থী অভিযোগ করেন জতীয় পরিচয় পত্রের ফটোকপি থাকা স্বত্বেও আমকে পরীক্ষার শুরুতে হলে প্রবেশ করতে দেওয়া হয়নি। তবে ৩০ মিনিট পর আমকে প্রবেশ করতে দেওয়া হয় কিন্তু পরে আর সময় বাড়িয়ে দেওয়া হয়নি।

পরীক্ষার্থীদের অভিযোগ বিষয়ে জানতে চাওয়া হলে, বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কমিটির সভাপতি অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী বলেন, পরীক্ষার প্রবেশপত্রে স্পষ্টভাবে উল্লেখ করা ছিলো যে যারা জাতীয় পরিচয় পত্র আনবে না তারা পরীক্ষার হলে প্রবেশ করতে পারবে না। তাই প্রথমে পরীক্ষার হলে বসতে দেওয়া হয় নি। কিন্তু পরবর্তীতে সিনিয়র শিক্ষকদের সম্মতিতে তাদের প্রবেশের অনুমতি দেওয়া হয়।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ৩য় শ্রেণির নিয়োগ পরীক্ষা ১০ মে হওয়ার কথা থাকলেও নানান অসঙ্গতির কারণে তা পিছিয়ে তা ১৮ মে অনুষ্ঠিত হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর