উই এর এন্টারপ্রেনার মাস্টারক্লাস’র ২য় পর্ব অনুষ্ঠিত

দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্লাটফর্ম উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই)। প্রতিষ্ঠানটির বর্তমান গ্রুপের সদস্য সংখ্যা প্রায় সাড়ে সাত লক্ষের বেশী।

সংগঠনটি গত জুলাই থেকে প্রতি মাসে একটি করে সেশন করছে আন্তর্জাতিক প্লাটফর্মগুলোর নানা গুনী ট্রেইনার/উদ্যোক্তাদের অতিথি করে। উই এর উপদেষ্টা সৌম্য বসুর জনপ্রিয় ট্রেনিং মডেল এটি।

সোমবার (১৭ আগস্ট) উই এর মাস্টারক্লাসে ট্রেইনার হিসেবে জুমের মাধ্যমে যুক্ত জন ইন্টারন্যাশনাল বিজনেস মাহাশারাখাম বিজনেস স্কুল থাইল্যান্ডের প্রভাষক এ্যাডাম বেটস অংশ নেন, যিনি একইসাথে ক্যালিহাম গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী। সেশনটিতে তিনি সারা পৃথিবীর উদ্যোক্তাদের মার্কেটিং স্ট্র্যাটেজী এবং তার করা নানা সম্পর্কে অনুপ্রাণিত করেন।

তিনি বলেন, “আমি অবাক তোমাদের দেশের মহিলাদের এই উদ্যোগকে দেখে, এই এগিয়ে যাওয়া দেখে, বাংলাদেশ এগিয়ে যাবে নিশ্চিত।” সেশনে আরো অংশ নিয়ে উদ্যোক্তাদের উৎসাহিত করেন উই এর এডভাইজর রাজীব আহমেদ।

৫০০ জনের মত প্রশিক্ষনার্থীর এই সেশনের পর এটি বাংলায় উই গ্রুপে সবার জন্য উন্মুক্ত সেশন হয়। সেখানে সেশন নেন থট এর চেয়ারম্যান মাহবুবুল আলম।

উই এর প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বলেন, “উই দেশীয় পণ্য নিয়ে কাজ করে। আমরা শিখিয়েছি যে নারীদের এখন নিজস্ব উদ্যোগ দিয়ে পরিবারে সমর্থন করা উচিত। আমাদের সদস্যদের অনেকেই কোভিড-১৯ এর সময়ে পরিবারের দায়িত্ব নিয়েছে, উই থেকে আমরা বিশ্বাস করা শিখিয়েছি তার স্বাবলম্বিতা অর্জনে।

আয়োজনটি প্রতি মাসে একবার উই এর আয়োজনে, আইসিটি মন্ত্রনালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর