উলিপুর সরকারি ডিগ্রী কলেজ অধ্যক্ষের অপসরণ চায় শিক্ষার্থীরা

কুড়িগ্রামের উলিপুর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের বিরুদ্ধে ক্যাম্পাসের গাছ কর্তন,ছাত্রাবাসে অনিয়মসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ দায়ের করে অধ্যক্ষের অপসরণের দাবি করছে শিক্ষার্থীরা।

আজ(১৯মার্চ’১৯) অধ্যক্ষ আবু তাহেরের অপসরণের দাবিতে কলেজ শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন।কর্মসূচী চলাকালীন সময়ে গাছ কর্তন,ছাত্রাবাসে অনিয়মসহ নানান অভিযোগ তুলে ধরে বক্তারা অবিলম্বে ওই অধ্যক্ষের অপসারনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানান।

জানাগেছে, গত ১০মার্চ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ১৩ মার্চ পর্যন্ত প্রতিষ্ঠানটি বন্ধ থাকার সুবাদে ক্যাম্পাসের তিনটি রেন্ট্রি কড়াই গাছ কেটে ফেলেন।গাছের কিছু অংশ সরিয়ে নেয়া হলেও বাকি অংশ সরানোর সময় শিক্ষার্থী ও এলাকাবাসীর প্রতিবাদের মুখে তা সরাতে পরেননি।গাছ কাটাকে কেন্দ্র করে বিভিন্ন মহলে অভিযোগ করলেও কার্যকর কোন পদক্ষেপ গ্রহন না করায় আজ আধ্যক্ষের অপসরণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন।

কলেজ শিক্ষার্থী ও এলাকাবাসী জানান,অধ্যক্ষ আবু তাহের ২০১৬সালে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করে আসছেন।কলেজের একমাত্র ছাত্রাবাসটি অধ্যক্ষ স্যার উপজেলার ধামশ্রেনী ইন্দারারপাড় দাখিল মাদরাসার শিক্ষক মাও. ছবুর আলীকে মাত্র দু’জাজার টাকায় ভাড়া প্রদান করেছেন।

এ ব্যাপারে, অধ্যক্ষ আবু তাহের গাছ কাটার কথা স্বীকার করে বলেন, গাছগুলো মৃত এবং ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকার কারণে সেগুলো কাটা হয়েছে।গাছগুলো দিয়ে কলেজের বেঞ্চ তৈরি করা হবে। ছাত্রাবাস ভাড়া দেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, সেখানে কলেজ মসজিদের ইমাম সাহেব থাকেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর