মাশরাফি-সাকিবদের ফোন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী প্রায় এমন করে ভাবেন, বাড়তি প্রেরণা অবশ্যই জোগায় টাইগারদের মনে-প্রানে। দোড়ের গোড়ায় বিশ্বকাপ। সাথে আরেকটি ফাইনাল, আরেকবার ট্রফির অপেক্ষা। আছে অধরা ট্রফি ছোঁয়ার তাড়না। তবে ডাবলিনে বাংলাদেশ দলকে ফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চ্যাম্পিয়ন হওয়াই শেষ কথা নয়, মন উজার করে খেলাই গুরুত্বপূর্ণ।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী ভিডিও কল করেছিলেন অধিনায়ক মাশরাফিকে। কথা বলেছেন দলের সবার সঙ্গে। জানিয়েছেন শুভকামনা। বাংলাদেশ এখনও কোন আন্তর্জাতিক টুর্নামেন্ট জিততে পারেনি। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে হেরেছে ছয়টি ফাইনাল। কেবল একটি ছাড়া আর সবকটিতে দল হেরেছে জয়ের খুব কাছে গিয়ে। একেকটি শিরোপা হাতছাড়া হয়েছে আর ট্রফি জয়ের আকাক্সক্ষা বেড়েছে আরও।

এবার শিরোপার হাতছানি দিচ্ছে আবারও। তবে মাশরাফি জানালেন, প্রধানমন্ত্রী কখনই ট্রফি জয়ের কথা বলেন না। ‘মাননীয় প্রধানমন্ত্রী দলকে শুভকামনা জানিয়েছেন। বলেছেন, টেনশন না করে মন খুলে খেলতে। চ্যাম্পিয়ন হতেই হবে এমন কোন কথা নেই। অনেক সময়ই আমাদেরকে ফোন করে উনি শুভেচ্ছা জানান। বরাবর এরকমই বলেন। কখনই বলেন না যে এবার চ্যাম্পিয়ন হতেই হবে।’ ‘আমি যেখানেই যাই, এমনকি আমার পরিবারেও, ট্রফি জয়ের কথা বলেন সবাই। কিন্তু বাংলাদেশে মনে হয় প্রধানমন্ত্রীই একজন, কখনই এই কথা বলেননি।’

গত এশিয়া কাপের ফাইনালের আগের দিনও বলেছিলেন, ‘শোনো, মানুষজন সবাই তো এত বোঝে না, আমিও খেলা তত বুঝি না। কিন্তু জানি যে ফাইনালে ওঠাই অনেক বড়। জিততেই হবে, এমন কথা নেই। তোমরা চেষ্টা করলেই আমরা খুশি।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর