সাভারে ভ্রাম্যমান আদালতের অভিযান

ঢাকার সাভারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি), সাভার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মনজুর হোসেন এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) বিকালে সাভার বাজার বাসস্ট্যান্ডের বাজার রোড ও ঢাকা-আরিচা মহাসড়কের মাশরুম সেন্টারের পাশে পরিচালিত এই অভিযানে দুটি ফলের আড়ৎ ও দুটি মিষ্টির দোকানে পঁচা খেজুর বিক্রি ও পঁচা বাসি মিষ্টি বিক্রির অপরাধে প্রতিষ্ঠানগুলোকে ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মনজুর হোসেন জানান, পবিত্র রমজান মাসে বাজার মনিটরিং করতে সাভারের বিভিন্ন এলাকায় ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় আমরা সাভার বাসস্ট্যান্ডের বাজার রোডে দুটি মিষ্টি দোকানে অভিযান পরিচালনা করি। ওই মিষ্টি দোকানগুলোতে অভিযান পরিচালনা করতে গিয়ে পঁচাবাসি ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রি করা হচ্ছে দেখতে পেয়ে দুটি দোকানের মালিককে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এছাড়াও একই সময়ে সাভার বাজার বাসস্ট্যান্ডের উত্তর পাশে মাশরুম সেন্টারের পাশে জিল্লু ব্রাদার্স ও রনি এন্টারপ্রাইজ নামে দুটো ফলের আড়তে অভিযান পরিচালনা করি। অভিযান চলাকালে তাদের আড়ৎ থেকে পঁচা খেজুর ও গুড় মেশানো খেজুর রাখার অপরাধে ভোক্তা অধিকার আইনে তাদের বিরুদ্ধে শাস্তিমূলকভাবে জিল্লু ব্রাদার্সের মালিক আবুল হোসেনকে ৫০ হাজার টাকা ও রনি এন্টারপ্রাইজের মালিক কামাল হোসেনকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এ অভিযান অব্যাহতভাবে চলবে বলেও জানান সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মনজুর হোসেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর