স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন থেকে সরে দাঁড়াতে হুমকির অভিযোগ

ফেনীর সোনাগাজীর কাজীর হাট মডেল হাইস্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন থেকে সরে দাঁড়াতে দুইজন প্রার্থীকে হুমকি দিচ্ছে ক্ষমতাসীন দলের নেতারা।

এ ব্যপারে দুইজন প্রার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি ও নির্বাচনের প্রিসাইডিং অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে সশরীরে হাজীর হয়ে নিরাপত্তা চেয়েছেন এবং সুষ্ঠু নির্বাচনের দাবী জানিয়েছেন। বৃহস্পতিবার সকালে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ইউপি সদস্য মোঃ এছহাক দুলাল ও জাকির হোসেন মিলন এসব অভিযোগ করেন।

তারা দাবী করেন গত ৫মে অভিভাবক সদস্য নির্বাচনের তফসিল ঘোষণা করে ১৯ মে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ভোট গ্রহন চলবে। ৬মে মনোনয়ন পত্র সংগ্রহের তারিখ ছিল ৬ মে এবং মনোনয়ন পত্র প্রত্যাহারে শেষ দিন ৭ মে। একই দিন মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে ৬জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।

প্রার্থীরা হচ্ছেন ইউপি সদস্য মো. এছহাক দুলাল, জাকির হোসেন মিলন, বগাদানা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক, ইউপি সদস্য আলা উদ্দিন বাবুল, স্থানীয় যুবলীগ কর্মী কাজী মাসুদ, খায়েজ আহম্মদ ও আইয়ূব আলী হয়দার। ৬জন প্রার্থীর মধ্যে নির্বাচিত হবেন ৪জন। দুইজন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ালে বাকী ৪জন নাম মাত্র নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হওয়ার পাঁয়তারা করছেন বলে তারা দাবী করেন।

উক্ত বিদ্যালয়ে প্রায় ৫০০ শিক্ষার্থীর মধ্যে ভোটার হয়েছেন ৪১১জন অভিভাবক। তারা আরো দাবী করেন, ক্ষমতাসীন দলের স্থানীয় একটি গ্রুপ প্রকাশ্য বলে বেড়াচ্ছে কোন অভিভাবককে ভোট কেন্দ্রে যেতে দেয়া হবেনা। সুতরাং নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেও কোন লাভ হবেনা। এখনো সময় আছে তোমরা সরে যাও।

এ ব্যপারে নির্বাচনের প্রিসাইডিং অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নূরুল আমিন জানান, বিষয়টি জানার পর সুষ্ঠু নির্বাচনের জন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করতে ওসিকে লিখিত চিঠি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল পারভেজ জানান, সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। কেউ কাউকে ভয়ভীতি দেখালে সে নিরাপত্তার জন্য আইনগত ব্যবস্থা নিতে পারে। নির্বাচন বানচাল বা কোন প্রকার অনিয়মের সুযোগ নেই।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর