নিজের পারফর্মে নির্ভার উইন্ডিজ হার্ড হিটার!

নিজের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামবেন উইন্ডিজ হার্ড হিটার ক্রিস গেইল। কড়া নাড়া ইংল্যান্ড বিশ্বকাপের আগে সে আছে বেশ নির্ভার । সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুইটি সেঞ্চুরি ও দুটি ফিফটি হাঁকিয়েছেন। দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন একই সিরিজে।

১৯৯৯ সালে ওয়ানডে অভিষেক হওয়া গেইল খেলে ফেললেন চারটি বিশ্বকাপ! দারুণ ফর্মে থাকা হার্ড হিটার ব্যাটসম্যান গেইল ইংল্যান্ড বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন। তাই নিজের শেষ বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে মরিয়া এই ক্যারিবিয়ান। ২০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের দুটি টি-টুয়েন্টি বিশ্বকাপ জিতলেও ওয়ানডে বিশ্বকাপের জয়ের স্বাদ পান নি। তাই নিজের প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ের জন্য কঠোর পরিশ্রম করেছেন তিনি। তাঁর ভাষায়,

‘২০ বছর ধরে ক্রিকেট খেলছি, আসলেই সময় অনেক তাড়াতাড়ি চলে যায়। আমি কোনদিন কল্পনাও করিনি যে এতোগুলো বিশ্বকাপ খেলব। আমি ধারাবাহিক পারফর্মার ছিলাম, এটাই তার প্রমাণ।

‘এটাই আমাকে সামনের পথে যেতে সাহায্য করেছে এবং আত্মবিশ্বাস দিয়েছে। বিগত কয়েকবছর ধরে যে পরিশ্রম করেছি, যা এখন কাজে আসছে। মানুষ আপনাকে যতবেশী খেলতে দেখতে চাইবে, আপনি ততবেশী নিজের সেরাটা দেয়ার চেষ্টা করতে থাকবেন।’

এবারের বিশ্বকাপে গেইলই সবচেয়ে বেশী অভিজ্ঞ ক্রিকেটার। তাঁর অভিজ্ঞতা দিয়েই ক্যারিবিয়ানদের দীর্ঘদিন পর বিশ্বকাপ শিরোপা জেতাতে চাইবেন এই ক্যারিবিয়ান। পহেলা জুন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে উইন্ডিজরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর