বিশ্বকাপের আগে বড় ধরনের দুঃসংবাদ ভারতীয় শিবিরে

আর দুই সপ্তাহ পরেই মাঠে গড়াবে ক্রিকেটের মহাযজ্ঞ।সে লক্ষ্যে অংশগ্রহনকারী দলগুলো নিজেদের ঝালিয়ে নিচ্ছেন। ঠিক এমন সময় বড় ধরনের দুঃসংবাদ ভারতীয় দলে।চোটের কবলে দলের অন্যতম ভরসা কেদর যাদব। চোটের জন্য বিশ্বকাপের আগে দুটো ওয়ার্ম আপ গেমে নামতে পারবেন না ভারতের এই অলরাউন্ডার।

ভারতের একটি দৈনিকে এমনই খবর প্রকাশিত হয়েছে। সে খানে বলা হয়, বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্যাচের আগে পুরোদস্তুর সুস্থ হয়ে উঠতে পারবেন না কেদার যাদব। আইপিএল চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন তিনি। সামনে বিশ্বকাপ, সেই কারণেই আইপিএলের বাকি ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

শোনা যাচ্ছে, ম্যাচ ফিট হতে এখনও বেশ কয়েক দিন সময় লাগবে এই অলরাউন্ডারের। সুস্থ হয়ে উঠলেও কেদার যাদবকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। অলরাউন্ডারের ফিটনেসের দিকটা দেখছেন ভারতীয় ক্রিকেট দলের ফিজিও প্যাট্রিক ফারহাত।

গেল বিশ্বকাপের এক বছর আগে অভিষেক হয় তার।তবে ২০১৯ সালের বিশ্ব মঞ্চে ঢাক পাননি যাদব। এ বারই প্রথম বার বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন তিনি।

কিন্তু আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে কাঁধে চোট পান কেদার। সেই চোটই এখন ভোগাচ্ছে তাকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ জনু, বিশ্বকাপে লড়বে কোহলি বাহিনী। পরের ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ জুন। কেদার যাদবই এখন কোহালির চিন্তা বাড়াচ্ছেন। শেষমেশ তিনি যদি পুরোদস্তুর ফিট না হতে পারেন, তা হলে স্ট্যান্ড বাই থেকে বিকল্প খুঁজে নেওয়া হবে। আর সে ক্ষেত্রে দলে সুযোগ পেতে পারেন ঋষভ পন্থ। আর পান্থকে খেলাতে হলে ২৩ মে, ফয়সালা চূড়ান্ত করতে হবে।কারণ এর পরে আর কোনো ক্রিকেটার নতুন করে খেলতে পারবেন না।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর