সমস্যা সমাধানে ওয়াসাকে ভাগ করার সুপারিশ সংসদীয় কমিটিতে

ঢাকা সিটি কর্পোরেশনের মতো ঢাকা উত্তর ও দক্ষিণ ওয়াসা করার সুপারিশ করেছে জাতীয় সংসদে অনুমিত হিসাব কমিটি।বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।
বৈঠকে বলা হয়, ঢাকার ক্রমবর্ধমান চাহিদা মেটানো একটি প্রতিষ্ঠানের পক্ষে সম্ভব হচ্ছেনা। বিষয়টি বিবেচনায় রেখে ওয়াসাকে ভাগ করে আরো জনবল নিয়োগ দিলে রাজধানীবাসীর ভোগান্তি দূর করা সম্ভব।ওয়াসার এমডি তাকসিম এ খাঁন বৈঠকে উপস্থিত না হওয়ায় সংসদীয় কমিটি ক্ষোভ প্রকাশ করেছে।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং ঢাকা ওয়াসা কর্তৃক গৃহীত প্রকল্পগুলোর কাজের সন্তোষজনক অগ্রগতি না হওয়ায় কমিটি ক্ষোভ প্রকাশ করে।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন গৃহীত প্রকল্পের বিষয়ে আগামী ২মাসের মধ্যে মুল্যায়ন রিপোর্ট প্রদানের জন্য কমিটি সুপারিশ করে। ঢাকার বাইরের সিটি কর্পোরেশনের কোন কর্মকর্তা বৈঠকে উপস্থিত না হওয়ায় ব্যাখ্যাসহ আগামী বৈঠকে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করার জন্য মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।

মো. আব্দুস শহীদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, নুর-ই-আলম চৌধুরী, শেখ ফজলে নূর তাপস, আহসান আদেলুর রহমান এবং ওয়াসিকা আয়শা খান, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, বিভিন্ন প্রকল্পের প্রধানগণসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর