শৈলকুপায় ১মাসেও গ্রেফতার হয়নি কৃষক রতন হত্যা মামলার মুল আসামীরা

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বসন্তপুর গ্রামে কৃষক রতন হত্যা মামলার মুল আসামীদের কেউ গ্রেফতার হয়নি। উল্টো আসামীরা বাদি পক্ষকে হুমকি-ধামকি দিচ্ছে। আসামীরা প্রভাবশালী হওয়ায় পুলিশ তাদের গ্রেফতার করছে না বলে অভিযোগ বাদিপক্ষের।

গত ১৬ এপ্রিল রাতে কালবৈশাখী ঝড়ে শৈলকুপার বসন্তপুর গ্রামের সেকেন্দার মন্ডলের একটি ইপিল-ইপিল গাছের ডাল ভেঙ্গে পড়ে প্রতিবেশী ওলিয়ার রহমানের ঘরের উপর। এ নিয়ে রাতেই দু’পক্ষের ঝগড়া হয়। সকালে চাচাতো ভাই রতন মন্ডলসহ কয়েকজন মিলে গাছ সরাতে গেলে ওলিয়ারের লোকজন তাদের ওপর হামলা চালায়। হামলায় গুরুতর আহত রতনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরদিন নিহত রতনের বাবা রায়হান মন্ডল বাদী হয়ে ২৭ জনকে আসামি করে মামলা দায়ের করে। পুলিশ এ পর্যন্ত কাউকেই গ্রেফতার করতে পারেনি। আসামীদের মধ্যে কয়েকজন আদালতে আর্তসমর্পণ করেছে। কিন্তু মুল আসামী ও হত্যাকারী জাহাঙ্গীরকে পুলিশ আজ পর্যন্ত গ্রেফতার করতে পারেনি।

জাহাঙ্গীর পলাতক থেকে বাদি পক্ষকে নানাভাবে হুমকি দিয়ে আসছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকুরী করার সুবাদে জাহাঙ্গীর এলাকায় প্রভাব বিস্তার করে। এমনকি এ হত্যাকান্ডের পর পুলিশকে ম্যানেজ করে গ্রেফতার এড়িয়ে চলছে বলে অভিযোগ নিহতের স্বজনদের। নিহতের পিতা রায়হান মন্ডল অভিযোগ করেন, প্রকাশ্যে জাহাঙ্গীর তার ছেলে কুপিয়ে হত্যা করেছে। যা সবাই দেখেছে। থানায় মামলা করা হলেও তাদের গ্রেফতার করা হচ্ছে না। নিহতের ভাই রিপন বলেন, বিভিন্ন সময় দেখে আসছি পুলিশ ক্লু-লেস হত্যার রহস্য উদঘাটন করে আসামীদের কয়েকদিনের মধ্যে গ্রেফতার করছে। আমারা ভাইকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করলো জাহাঙ্গীর। যা সবাই স্বচক্ষে দেখেছে। কিন্তু পুলিশ অজ্ঞাত কারণে তাকে গ্রেফতার করছে না। এ ক্ষেত্রে পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান বলেন, জাহাঙ্গীরকে গ্রেফতারে অভিযান চালাচ্ছি তবুও গ্রেফতার করতে পারছি না। তিনি বলেন, মামলা মনে হয় সিআইডিতে চলে যাচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর