এবার ক্রিকেট খেললেন আগুনের মধ্যে!

বিশ্বে ক্রিকেকেটের আলাদা একটা পরিচয় রয়েছে।এটা ভদ্র মানুষের খেলা।এটার রয়েছে সৌখিনতা। দিন দিন পেয়েছে বেশ জন প্রিয়তা।স্থান করে নিয়েছে মানুষের আবেগের জায়গায়, ভালোবাসার জায়গায়।তাই তো ক্রিকেট নিয়ে ক্রিকেটপ্রেমীদের আনন্দের একটুও কমতি নেই।জন প্রিয়তা একটাই বেড়েছে যে, এখন আর শুধু মাঠেই নয়, খেলা চলছে ঘরের মধ্যেও!এবার সেই খেলা গড়িছে আগুনে মাঠে!

শিরোনাম দেখে ব্রু কুচকিয়েছেন হয়ত অনেক ক্রিকেটপ্রেমী।আগুনের ভিতরে কিভাবে খেলা সম্ভব? কিন্তু বাস্তবেই এমন ঘটনা ঘটেছে।

এমন বিচিত্র ধরনের কাজটি করেছেন ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির উপস্থাপক ক্রিস স্টার্ক। বিষয়টিকে ছেলেখেলা বলে মনে হলেও অত সহজ ছিল না বলে জানান স্টার্ক।

এর জন্য সব ধরনের প্রস্তুতি ও নিরাপত্তা নিতে বেশ কিছু দিন ধরে পরিকল্পনা সাজাতে হয়েছে স্টার্কের। আর এ কাজে সহায়তা করেছেন এন্ড্রু ফ্লিনটফ।

এর পর দিনক্ষণ আর ভেন্যু ঠিক করে একদিন দু’জন নেমে পড়লেন আগুন ক্রিকেট খেলতে। আগুন দিয়ে মুড়ে দেয়া হলো চারপাশ। আগুন লাগানো হলো ব্যাটে, বল আর স্ট্যাম্পে।

এরপর সেই আগুনে ব্যাট হাতে মাঠে নামলেন স্টার্ক। আগুন বল ছোড়া হলো তার দিকে। প্রথমে কয়েকবার পরাস্ত হন স্টার্ক।এরপর যখন তিনি ব্যাট দিয়ে বলটাকে আঘাত করতে সক্ষম হলেন তখনই আগুনের স্ফুলিঙ্গ দেখা দিল।

স্টার্কের সঙ্গে সঙ্গে উল্লাস প্রকাশ করল পুরো দল। কেননা বিশ্বের প্রথম আগুন ক্রিকেট খেললেন তারা। ক্রিকেটইতিহাসের পাতায় স্থান করে নিল স্টার্কের এই খেলা।

স্টার্কের এমন অদ্ভুত কাণ্ড এই প্রথম নয়। এর আগেও বরফ ও নদীর তলদেশে ক্রিকেট খেলে খবরের শিরোনামে এসেছিলেন তিনি।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর