আমি বলিনি, সংবাদ মাধ্যম গুজব ছড়িয়েছে: কুলদীপ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষে একটি অ্যাওয়ার্ড শো-তে ভারতের সাবেক অধিনায় মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে কথা বলেন কুলদীপ যাদব।এরপর বিষয়টি বেশ চাউর হয়। কিন্তু আদতে ধোনিকে নিয়ে তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলে জানালেন চায়নাম্যান।

ওই অনুষ্ঠানে বাইশ গজে উইকেটের পিছনে ধোনির ভূমিকা নিয়ে বলতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন কুলদীপ। তিনি বলেন, ‘ক্রিকেট মাঠে চাপের মুহূর্তে ধোনির মতো সিদ্ধান্ত গ্রহণ সত্যিই খুব কম ক্রিকেটারই করতে পারেন। তবে কখনও কখনও তারও ভুল হয়। কিন্তু সেব্যাপারে তাকে কিছু বলা যায় না।’

চায়নাম্যান বোলারের ওলট-পালট এহেন মন্তব্য স্বাভাবিকভাবেই গ্রহণযোগ্য হয়নি নেটিজেনদের কাছে।সোশ্যাল মিডিয়ায় তার মন্তব্যের জন্য তিরস্কৃতও হতে হয় কুলদীপকে।

পরে অবশ্য কুলদীপ এবং জাতীয় দলে স্পিন বিভাগে তার সতীর্থ যুজবেন্দ্র চাহাল ধোনিকে প্রশংসায় ভরিয়ে দেন। ধোনির দুরন্ত ম্যাচ রিডিং ক্ষমতা সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে তাদের বোলিং ক্ষুরধার করতে সাহায্য করেছে বলে জানান ভারতীয় ক্রিকেটের কুল-চা জুটি।

কিন্তু সোশ্যাল মিডিয়ায় তার মন্তব্য নিয়ে কাটাছেঁড়ায় বিরক্ত কুলদীপ।পরে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ‘শুধু আমার কাছেই নয়, দলের প্রত্যেক ক্রিকেটারের কাছেই ধোনির মতামত সমান গুরুত্বপূর্ণ। উইকেটের পিছনে তার উপস্থিতি দলের কাজ অনেক সহজ করে দেয়। এই ঘটনা অস্বীকার করার জায়গা নেই।’

তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করায় মঙ্গলবার ১৪ মে, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার হতাশা উগড়ে দেন এই চায়নাম্যান বোলার। ইনস্টাগ্রাম স্টোরিতে এই তরুণ তুর্কি লেখেন, ‘কোনও কারণ ছাড়াই সংবাদমাধ্যমে সস্তার গুজব ছড়িয়ে পড়ছে। যা বিতর্কে ইন্ধন দিচ্ছে। কিছু মানুষ এই বিতর্ক আরও উস্কানোর কাজ করছেন। কিন্তু বিষয়টির উপর আলোকপাত করে আমি বলতে পারি খবরটি সম্পূর্ণ মিথ্যা। আমি কারোও সম্বন্ধে কোনও অনুচিত মন্তব্য করিনি।’

সদ্য-সমাপ্ত আইপিএল কুলদীপের কাছে খুব একটা সুখের হয়নি। কেকেআরের হয়ে ৯ ম্যাচে মাত্র ৪টি উইকেট এসেছে তার ঝুলিতে। তবে স্পিনার হিসেবে দলের প্রথম পছন্দ হয়েই বিশ্বকাপের বিমান ধরবেন তিনি।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর