বিশ্বকাপে সৌরভের চোখে ফেভারিট ভারত নয়, অন্য দেশ

এই তো আর কয়েকটা দিন।তার পরেই শুরু ক্রিকেট বিশ্বের মেঘা আসর। ৩০ মে, ইংল্যান্ডে এন্ড ওয়ালসে গড়াবে বিশ্বকাপের দ্বাদশ আসর। ২০০৯-এ ইংল্যান্ডর মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী পাকিস্তানকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের অন্যতম দাবিদার বলে মনে করছেন ভারতের সাবেক দলনেতা সৌরভ গাঙ্গুলি।

শুধু ২০০৯-এ টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়। ২০১৭ ইংল্যান্ডের মাটিতে ভারতকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তান অভিযান শুরু করবে ৩১ মে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।ইংল্যান্ডের মাটিতে আইসিসি ইভেন্টে পাকিস্তানের সাফল্যে কথা উল্লেখ করে সৌরভ বলেন, ‘ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের রেকর্ড দারুণ। দু’বছর আগেই চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেছে।’

ইংল্যান্ডের বিরুদ্ধে চলিত ওয়ানডে সিরিজে পাকিস্তান পিছিয়ে থাকলেও সরফরাজদের পারফরম্যান্সদের ভূয়সি প্রশংসা করেছেন সাবেক ভারত অধিনায়ক।

চলতি ইংল্যান্ডর বিরুদ্ধে পাঁচ ওয়ানডে সিরিজে প্রথম তিন ম্যাচের পর ০-২ পিছিয়ে রয়েছে পাকিস্তান। প্রথম ওয়ানডে বৃষ্টির জন্য পরিত্যক্ত হলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। দ্বিতীয় ওয়ানডেতে ৩৭৪ রান তাড়া মাত্র ১২ রানে হারে পাকিস্তান।

মঙ্গলবার ব্রিস্টলে তৃতীয় ম্যাচে অবশ্য ৩৫৮ রান তুলেও জিততে পারেনি পাকিস্তান।চার ওভার বাকি থাকতেই জনি বেয়ারস্টোয়ের দুরন্ত সেঞ্চুরিতে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় স্বাগতিকরা।

সৌরভ বলেন, ‘পাকিস্তান ইংল্যান্ডে সবসময় ভালো খেলে।দ্বিতীয় ওয়ানডে-তে আমরা দেখেছিল ৩৭৪ রান তাড়া করে মাত্র ১২ রানের জন্য হেরেছে। খেলায় বেশ লড়াই হয়েছে।’

১০ দলের বিশ্বকাপে এবার লিগে সব দলই সবার সঙ্গে খেলবে৷ অর্থাৎ ১৯৯২ বিশ্বকাপের পর ফের রাউন্ড-রবিন লিগ ফর্ম্যাটে খেলা হবে৷ লিগের সেরা চার দল সরাসরি সেমিফাইনাল খেলবে৷ সুতরাং ৫৫ দিনের টানটান উত্তেজনায় চলবে বিশ্বসেরা এই টুর্নামেন্ট।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর