মাশরাফির কণ্ঠে আত্মবিশ্বাসের ছোঁয়া

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আগে বাংলাদেশ দলের কাপ্তান মাশরাফি বিন মুর্তজার কণ্ঠে আত্মবিশ্বাসের সুর শোনা গেল। বুধরার আয়ারল্যান্ডের বিপক্ষে বড় রান তাড়া করে জয়ের পর দলের পারফর্মেন্সে সন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।

প্রথমে ব্যাট করা আইরিশরা বড় স্কোরের ইঙ্গিত দিলেও আবু জায়েদ রাহির ৫ উইকেটের দিন দলীয় ৩০০ ছুঁতে পারেনি স্বাগতিকরা। ব্যাটিংয়ে ফর্মে থাকা সৌম্য সরকারকে বেঞ্চে বসিয়ে লিটন দাসকে খেলিয়েও উপকার হয়েছে বাংলাদেশের।

তামিম এবং লিটন দুইজনই হাঁকিয়েছেন ফিফটি, সাকিবের ব্যাট থেকেও এসেছে ৫০ রান। আনুষ্ঠানিকতার ম্যাচে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। স্বভাবতই ১৭ তারিখের ফাইনালের আগে অধিনায়কের কণ্ঠে শোনা গিয়েছে আত্মবিশ্বাসের কথা।

মাশরাফির ভাষায়, আমরা সিরিজে টানা তিনটি ম্যাচই জিতেছি যা ফাইনালের আগে আমাদের অনেক আত্মবিশ্বাস দিবে। ফাইনালের ব্যাপারে আরও আত্মবিশ্বাসী আমরা। ৩০০ রান তাড়া করার মত আত্মবিশ্বাস ছিল আমাদের। রাহি বল হাতে অসাধারণ ছিল আর দলের ব্যাটিংয়ের প্রশংসা করতেই হয়, বিশেষ করে টপ অর্ডার ব্যাটসম্যানরা অনেক ভালো খেলেছে।

দলীয় নৈপুণ্যেই এই জয় এসেছে বলে সন্তুষ্ট দলপতি মাশরাফি। টপ অর্ডার ব্যাটসম্যানরা রান পেয়েছেন এবং বল হাতে ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা হয়েছেন আবু জায়েদ রাহি।

শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উইন্ডিজদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। এর আগে আরও ৬ বার ফাইনালে উঠলেও জিততে পারেনি টাইগারা। তাই এবার সুযোগ রয়েছে ফাইনালে বড় কিছু অর্জন করার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর