সিংগাইরে নদী থেকে অবৈধ মাটি কাটায় ৮টি মাহেন্দ্রসহ ৮ চালক আটক

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ মানিকগঞ্জের সিংগাইরে বায়রা ইউনিয়নের ধলেশ্বরী নদী ঘোড়ামারা এলাকা থেকে অবৈধ মাটি কাটা ও বহন করার দায়ে অনুমোদনহীন ৮ টি মাহেন্দ্র ট্রলিসহ ৮ জন চালককে আটক করা হয়েছে ।

বুধবার উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গাড়িগুলো জব্দ করেন এবং প্রত্যেক চালককে ১ লাখ টাকা করে আর্থিক জরিমানা ও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেন ।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রভাবশালী একটি চক্র দীর্ঘদিন ধরে উপজেলার বায়রা ইউনিয়নের ধলেশ্বরী নদীর ঘোড়ামারা এলাকা থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছিল । এ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহর নেতৃত্বে বুধবার সকাল ১১ টার দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে গাড়িসহ চালকদের আটক করেন ।

আটককৃতরা হলো- উপজেলার বায়রা ইউনিয়নের গাড়াদিয়া গ্রামের মোঃ শুকুর আলীর ছেলে মোঃ শাকিল (২২), আব্দুল লতিফের ছেলে জাহাঙ্গীর (১৯), মোঃ আব্দুলের ছেলে মোঃ সেলিম (১৮), মোঃ সাদুল্লাহর ছেলে হাবিবুর (১৫), জামালপুরের দেওয়ান মোতালেবের ছেলে দেওয়ান সবুজ (১৫), মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়ার শহিদুলের ছেলে রাব্বি (১৮), মোঃ আবুলের ছেলে বাবুল হোসেন এবং নয়াবাড়ির দেলোয়ারের ছেলে হৃদয় (২০) ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহেলা রহমত উল্লাহ জানান, স্থানীয় একটি প্রভাবশালী চক্র ধলেশ্বরী নদীর বায়রা এলাকা থেকে অবৈধভাবে মাটি কেটে উপজেলার বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিল । এতে করে গ্রামীণ রাস্তাঘাটের মারাত্বক ক্ষতি হচ্ছে , নদীতে ভাঙনও দেখা দেয় । তাদের আইনের আওয়াতায় আনার জন্যই এ অভিযান চালানো হয় ।
জানা যায়, আটককৃত চালকের বয়স ১৮ বছরের কম ও অনুমোদনহীন অবৈধ মাহেন্দ্র ট্রলি ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর