ধামরাইয়ে বেইলি সেতু ভেঙ্গে দেবে গেল ট্রাক

ঢাকার ধামরাইয়ে বেইলি সেতু ভেঙ্গে বালুতে ট্রাক ডেবে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।মঙ্গলবার (১৪ মে) রাতে উপজেলার আমতলার ডাইভারসনের বেইলি সেতুর ওপর বালুভর্তি একটি ড্রাম ট্রাক উঠে পড়লে সেতুর চারটি স্টীলেরপাত ভেঙে সেতুর নিচে দেওয়া বালুর বস্তায় ট্রাকটি দেবে যায়।

তবে এ দূর্ঘটনায় কেউ হতাহত হয়নি। এরপর থেকে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।প্রসঙ্গত, ঢাকা-আরিচা মহাসড়কের ঢুলিভিটা থেকে কালিয়াকৈর হয়ে মাওনা পর্যন্ত ৫০ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কের প্রশস্তকরণ ও বিভিন্ন পয়েন্টে পুরাতন সেতু ভেঙে নতুন সেতু আবার কোনও কোনও পয়েন্টে বক্স-কালভার্ট নির্মাণের কাজ চলছে প্রায় পাঁচ মাস ধরে।

মঙ্গলবার রাতের এই দূর্ঘটনার কারণে এ সড়ক দিয়ে ডিইপিজেডসহ বিভিন্ন পোষাক কারখানার শ্রমিকবাহী বাস চলাচল করে বিধায় বেইলি সেতুটি ভেঙে পড়ায় পোশাক শ্রমিকসহ বিভিন্ন পর্যায়ের যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনেককে দেড় থেকে দুই কিলোমিটার পায়ে হেঁটে গাড়ীতে উঠতে হচ্ছে।

এব্যাপারে স্থানীয়দের অভিযোগ, সড়ক ও জনপথ কর্তৃপক্ষের গাফলতি এবং অবহেলার কারণেই পুরাতন বেইলি সেতুর লক্করঝক্কর সরঞ্জাম দিয়েই ডাইভারসনের বেইলি সেতুটি স্থাপন করা হয়েছে।এজন্যই এ সেতুতে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটলেও কারও কোনো বিকার নেই।

সড়ক ও জনপথ বিভাগ মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেন বলেন, নিষেধ থাকা সত্ত্বেও অতিরিক্ত ওজনের যানবাহন চলাচল করছে এ সড়ক দিয়ে। বিশেষ করে প্রায় ৫০ টন ওজনের বালুভর্তি ড্রাম ট্রাক চলাচল করাতে অস্থায়ী বেইলি সেতুটি ভেঙে যায়। তবে জরুরী ভিত্তিতে সেতুটি মেরামতের উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর