আশুলিয়ার কৃতি সন্তান সাইদুর রহমান সম্রাট বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি

আশুলিয়ার কৃতি সন্তান সাইদুর রহমান সম্রাট বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হয়েছেন। সদ্য ঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটিতে রাখা হয়েছে। আশুলিয়ার এই কৃতি সন্তান সাইদুর রহমান সম্রাটকে। অবশ্য আগে এর আগে তিনি বাংলাদেশ ছাত্রলীগের উপ-ত্রাণ ও দূর্যোগ বিয়ষক সস্পাদক হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, শিক্ষা শান্তি প্রগতির শ্লোগান’কে বুকে ধারণ করে ইতোমধ্যে সাইদুর রহমান সম্রাট এর নিরলস প্রচেষ্টায় আজকের অবস্থানে দাঁড়াতে পেরেছে আশুলিয়া থানা ছাত্রলীগ। তাঁর দীর্ঘ পাঁচ বছরের নিরলস পরিশ্রমে আজ মাথা উচু করে দাঁড়িয়েছে শিক্ষা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন আশুলিয়া থানা ছাত্রলীগ।

প্রসঙ্গত, গত বছরের ৩১ জুলাই আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করেন। দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার দায়িত্ব দেওয়া হয় সভাপতি ও সাধারণ সম্পাদককে। সাড়ে ৯ মাসের মাথায় গত সোমবার (১৩ মে) পূর্ণাঙ্গ এ কমিটি ঘোষণা করা হয়। এইদিন পূর্ণাঙ্গ কমিটির তালিকায় স্বাক্ষর করেন তারা।

সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে সহ-সভাপতি পদে রয়েছেন ৬১ জন। সহ-সভাপতি পদে সাভারের সাইদুর রহমান সম্রাটকে নির্বাচিত করায় ঢাকা জেলা থেকে দীর্ঘ ২৫ বছর পর কেউ কেন্দ্রীয় কমিটিতে স্থান পেল।

ঢাকা জেলার আশুলিয়া থানার টঙ্গাবাড়ি এলাকার জসিম উদ্দিন মোল্লার ছেলে সাইদুর রহমান সম্রাট সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র ছিলেন। এখান থেকে অনার্স পাশ করার পর বর্তমানে ওয়ার্ল্ড ইউনভাসিটি থেকে এলএলবি করছেন। তিন ভাইয়ের মধ্যে বড় সাইদুর রহমান সম্রাট একজন ত্যাগী ছাত্রনেতা হিসেবে পরিচিত। এছাড়াও তিনি আশুলিয়া থানা ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। সম্রাট কেন্দ্রীয় কমিটিতেই উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ছিলেন।

বর্তমানে ছাত্রলীগের কার্য নির্বাহী পরিষদের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তিনি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়াও ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

এব্যাপারে তার অনুভূতি জানতে চাইলে গনমাধ্যমকে সাইদুর রহমান সম্রাট বর্তমান কমিটিকে নিয়ে দেশ ও জণগনের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর