নওগাঁয় ‘গাঁয়ের বধূ’ নামে ভূয়া কারখানা সিলগালা

নওগাঁয় অনুমোদনবিহীন ‘গাঁয়ের বধূ’ নামে একটি ভূয়া কারখানা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সেইসাথে কারখানার মালিক মোফাচ্ছেরা সিরাজকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৬টার দিকে শহরের হাট-নওগাঁ মহল্লায় দুবলহাটী রোডে এ অভিযান চালিয়ে জরিমানা ও সিলগালা করা হয়।

জানাগেছে, শহরের হাট-নওগাঁ মহল্লায় মুরাদ হোসেন নামে এক ব্যক্তির বাসার নিচের তলা ভাড়া নিয়ে গত ৭ বছর থেকে ব্যবসা করে আসছেন মোফাচ্ছেরা সিরাজ। তবে তিনি কি মালামাল সরবরাহ করেন তা জানেন না বাসার মালিক। সম্প্রতি কারখানার মালিক মোফাচ্ছেরা সিরাজ ‘গাঁয়ের বধূ’ নাম দিয়ে আর্কষণীয় মোড়কে ‘চিনিগুড়া চাল’ নাম দিয়ে খোলা বাজার থেকে চাউল কিনে সরবরাহ শুরু করেন। এছাড়া ‘গাঁয়ের বধু’ নাম দিয়ে খোলা বাজার থেকে চিপস ও পাপড় কিনে তা প্যাকেটজাত করে ‘দিনাজপুর জেলা’ নামে স্টিকার লাগিয়ে বাজারজাত করেন। একই নামে মোড়কে সরিষার তেলও সরবরাহ করেন তিনি। কারখানাটিতে মোমবাতি উৎপাদন করা হলেও বিস্ফোরক বা আগুন নিয়ন্ত্রনের কোন ব্যবস্থা ছিলনা। অনুমোদনবিহীন এ কারখানাটি অস্বাস্থ্যকর ও ঝুঁকিপূর্ন পরিবেশে দীর্ঘদিন থেকে গোপনে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিত্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মহিউদ্দিন এবং মো: নাহারুল ইসলাম। অভিযান পরিচালনার সময় কারখানার মালিক মোফাচ্ছেরা সিরাজ কোন কাগজপত্র দেখাতে না পারায় ১৫ হাজার টাকা জরিমানা এবং দুইটি কারখানা সিলগালা করে দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, স্যানিটারি ইন্সপেক্টর শামছুল হক, জেলা মার্কেটিং অফিসার ও থানা পুলিশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর