হবিগঞ্জে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ৫০

হবিগঞ্জের আজমিরীগঞ্জে দেনা পাওনা নিয়ে বিরোধের জেরে দুইদল লোকের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় অন্তত ৩০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে মঙ্গলবার (১৪ মে) দুপুরে উপজেলার রসুলপুর গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কমপক্ষে ২০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ওই উপজেলার রসুলপুর গ্রামের ইউপি মেম্বার খুর্শেদ আলীর ছেলে নিজাম উদ্দিনের কাছে জমি বর্গা নেয়ার ৫ হাজার টাকা পাওনা ছিল একই গ্রামের হাজী রইছ মিয়ার। বেশ কয়েকদিন ধরে উক্ত টাকা দিতে নিজাম উদ্দিন গড়িমসি করছেন। এ নিয়ে শনিবার পঞ্চায়েতের মুরুব্বীরা সালিশ বৈঠকে বসেন কিন্তু বৈঠকের সিদ্ধান্তের আগেই উত্তেজিত হয়ে উঠেন নিজাম উদ্দিন ও তার লোকজন। এক পর্যায়ে তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষের উপর হামলা চালালে দু’পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধে। এতে নারীসহ সহ অন্তত ৩০ জন আহত হন। এর মাঝে ২ জনকে আশংকাজনক অবস্থায় সিলেটে প্রেরণ করা হয়।

আজ মঙ্গলবার এলাকায় খবর ছড়িয়ে পড়ে সিলেটে চিকিৎসাধীন ছত্তর মিয়া মারা গেছেন। এ খবরে ফের তাদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে এতে উল্লিখিত সংখ্যক লোক আহত হন।আজমিরীগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রহিম জানান, পরিস্থিতি শান্ত আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২০-২২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। ৫ হাজার টাকা পাওনা নিয়ে তাদের মাঝে এ সংঘর্ষ হয়েছে। হাঙ্গামাকারীদের গ্রেফতারে অভিযান চলছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর