ইবিতে ছাত্রী র‌্যাগিংয়ের দায়ে পাঁচ শিক্ষার্থী বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রথম বর্ষে পড়ুয়া ছাত্রীকে র‍্যাগিং এর দায়ে একই বিভাগের পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।এ ছাড়া ঘটনাটি অধিকতর তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়,ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আদর বিশ্বাস,মাহফুজ আহমেদ নাবিল,মৃদুল পাল নিটল,তানজিলা পারভিন মিম এবং এস এম আবুল বাসার কর্তৃক একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রী আরফিন তানজিদ কে র‍্যাগিং করার কারণে বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশ মোতাবেক উল্লেখিত ৫ জন শিক্ষার্থীকে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন সাময়িক বহিষ্কার করেছে।

এ বিষয়ে উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন,র‍্যাগিংয়ের ব্যাপারে ইসলামী বিশ্ববিদ্যালয় জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে,আর র‍্যাগিংয়ের নামে অশ্লীলতা ও ইভটিজিং এখানে কোনভাবেই বরদাস্ত করা হবেনা।এই বিশ্ববিদ্যালয় ছাত্রীদের অভয়ারণ্য।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর