কুষ্টিয়া ভেড়ামারায় ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা

কুষ্টিয়ার ভেড়ামারা কলেজ বাজারের এক ব্যবসায়ীর পর সন্ত্রাসী হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এসময় সন্ত্রাসীরা ব্যবসায়ীকে বেড়ধক পিটিয়ে দোকানের অর্থ লুট করে মালামাল আত্মসাৎ করে। পরে ব্যবসায়ীকে হুমকি দিয়ে দোকানে তালা মেরে চলে যায়।

সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে ব্যবসায়ীরা বাজারের দোকানপাট বন্ধ করে দিয়ে বিক্ষোভ মিছিল করে। পরে তারা ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফের কাছে অভিযোগ করে সুষ্টু বিচার দাবী করেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ভেড়ামারা কলেজ বাজারের শিল্প ও বনিক সমিতির সদস্য ও বাজারের মুদি ব্যবসায়ী জুলফিকার আলী প্রতিদিনের মতো ব্যবসা করছিলেন। এমন সময় বাজারের অবৈধ সুদী কারবারী কার্তিক ঘোষের পুত্র কর্ণ ঘোষ’র নেতেৃত্বে ৮/১০ জনের একদল সন্ত্রাসী আচমকা জুলফিকার আলীর ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে হামলা চালায়। তার ওই ব্যবসায়ীর জামার কলার চেপে ধরে দোকান থেকে বের করে বেধড়ক পিটাতে থাকে।

জুলফিকার আলী জানান, সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরেই চাঁদা দাবী করে আসছিল। চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীরা প্রকাশ্যে দোকানে হামলা চালায়। তারা মারপিট করে দোকানে প্রবেশ করে ড্রয়ারে থাকা প্রায় দেড় লক্ষ টাকা লুট করে মালামাল আত্মসাৎ করে। যাওয়ার সময় আমাকে হুমকি দিয়ে দোকানে তালা মেরে চলে যায়।

ভেড়ামারা কলেজ বাজার শিল্প ও বনিক সমিতির সাংগঠনিক সম্পাদক ও ভেড়ামারা পৌরসভার কাউন্সিলর ফিরোজ আলী জানিয়েছেন, ভেড়ামারা বাজারের প্রতিষ্ঠিত সুদি কারবারী কার্তিক ঘোষের সন্ত্রাসী পুত্র কর্ণ ঘোষ এ হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা প্রকাশ্যে বাজারে প্রবেশ করে রোজাদার জুলফিকার আলীর উপর হামলা চালিয়ে অর্থ লুট এবং মালামাল আত্মসাৎ করে। পরে বাজারের ব্যবসায়ীরা একতাবদ্ধ হয়ে দোকান বন্ধ করে দিয়ে বিক্ষোভ মিছিল করে।

এ দিকে সন্ত্রাসীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী করে বনিক সমিতির সাধারন সম্পাদক আবুল কালাম ডাবলুর নেতৃত্বে ব্যবসায়ীরা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফের সাথে দেখা করে বিচার দাবী করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ জানিয়েছেন, পবিত্র রমজান মাসে ব্যবসায়ীর দোকান তালা মেরে তার উপর হামলা চালানো বড় ধরনের একটি অপরাধ। এটা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। ব্যবসায়ীদের লিখিত অভিযোগ পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর