৫ দফা দাবিতে বাকৃবি অফিসার পরিষদের কর্মবিরতি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মরত কর্মকর্তাদের গ্রহণযোগ্য পদোন্নতির নীতিমালা প্রণয়ন, চাকুরীর বয়স বৃদ্ধি, বাসা বরাদ্দের ক্ষেত্রে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নসহ ৫ দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদ। সোমবার দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রি অফিসের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই দাবি জানান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অফিসার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান আলমগীর। এসময় তিনি এডিশনাল রেজিস্ট্রার অথবা সমমান পদে অধিষ্ঠিত কর্মকর্তাদের উচ্চতর গ্রেডের স্কেল প্রদান, শাখা প্রধানদের স্কেলসহ অন্যান্য কর্মকর্তাদের স্কেল ও পদবী সংক্রান্ত জটিলতা নিরসন, গঠনতন্ত্র মোতাবেক কর্মকর্তাদের চাকুরির বয়স বৃদ্ধি করা ও বাসা বরাদ্দের ক্ষেত্রে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করারও দাবি জানান।
তিনি আরো বলেন, বিগত সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আশ্বাস দিলেও দাবির বিষয়ে উল্লেখযোগ্য কোনো অগ্রগতি দেখা যায়নি। প্রশাসন দাবিসমূহের বিষয়ে পরবর্তী সিন্ডিকেট মিটিংয়ে যথাযথ পদক্ষেপ না নিলে সামনে আরো কঠোর আন্দোলন করা হবে বলে জানান তারা।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাকৃবি অফিসার পরিষদের সভাপতি ড. মো. আবুল কালাম আজাদ, সহ সভাপতি মো. দেলওয়ার হোসেন, সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ফিরজুল ইসলাম কাজল সহ কমিটির আরও অনেকে।

৫ দফা দাবি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্মকর্তাদের সমস্যা নিরসনে আন্তরিক। সামনে সিন্ডিকেট মিটিংয়ে দাবিসমূহ নিয়ে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর