রিপোর্টার্স ইউনিটি পেকুয়া কার্যালয়ে বনখেকো সুমনের নেতৃত্বে হামলা

কক্সবাজারের পেকুয়ায় সংবাদ প্রকাশের জের ধরে রিপোর্টার্স ইউনিটি পেকুয়ার কার্যালয়ে বনখেকো সুমনের নেতৃত্বে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ হামলায় রিপোর্টার্স ইউনিটির অর্থ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ হিজবুল্লাহ আহত হয়।

সোমবার (১৩মে) দুপুর ৩টায় উপজেলার পেকুয়া চৌমুহনীস্থ রিপোটার্স ইউনিটি পেকুয়ার কার্যালয়ে বনখেকো ইলিয়াস উদ্দিন সুমনের একদল দূর্বৃত্ত হামলা ও লুঠপাটের ঘটনাটি ঘটে। আটককৃত ইলিয়াস উদ্দিন সুমন বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার মুহাম্মদ ইসমাঈলের ছেলে।

ঘটনার পরপরই পেকুয়া থানার এসআই সুমন সরকারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে বনখেকো ইলিয়াস উদ্দিন সুমনকে পেকুয়া চৌমহনী থেকে তাকে অাটক করে থানা হেফাজতে নিয়ে যায়।

রিপোর্টার্স ইউনিটি পেকুয়ার সাধারণ সম্পাদক ইমরান হোছাইন বলেন, বনখকো ইলিয়াস উদ্দিন সুমন নিরহ লোকদের মামলা দিয়ে হয়রানি, পাহাড়ের বনভূমি দখল, বনায়ন নিধনসহ অসংখ্য অভিযোগ ছিল। স্থানীয়দের লিখিত গণঅভিযোগের কারণে পেকুয়ার কর্মরত সংবাদকর্মীরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে। এতে বনখেকো সুমন ক্ষিপ্ত হয়ে বেলা ৩টায় সংঘবদ্ধ সন্ত্রাসী নিয়ে কার্যালয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা দুটি ল্যাপটপ, ১০টি চেয়ার, ১টি পানির ফিল্ডার ভাংচুর করে লক্ষাধীক টাকার ক্ষতি করে। সাথে সাথে দুটি ক্যানন ডিএসএলঅার ক্যামরা ও ১টি ল্যাপটপ লুঠ করে নিয়ে যায়। ঘটনার সাথে সাথে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়াকে জানানো হয়। তিনি সাথে সাথে পুলিশ পাঠিয়ে দ্রুত ব্যবস্থা নেন এবং অভিযুক্ত ইলিয়াস উদ্দিন সুমনকে আটক করে।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, অভিযোগ পাওয়ার সাথে অভিযুক্ত ইলিয়াসকে জিজ্ঞাসাবাদের জন্য অাটক করা হয়েছে। ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর