টাঙ্গাইলে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সদর উপজেলা আ’লীগ সভাপতি পদ থেকে অব্যাহতি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় বিদ্রোহী প্রার্থী হওয়ায় টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান খোরশেদ আলমকে সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে এবার আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনকরছেন দলের জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান আনছারী। কিন্তু দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলের উপজেলা শাখার সভাপতি খোরশেদ আলম।

সোমবার (১৮ মার্চ) টাঙ্গাইল-৫ আসনের সাংসদ আলহাজ¦ ছানোয়ার হোসেনের বাসভবনে সদর উপজেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলমকে আমন্ত্রণ জানানো হয়নি। তার অনুপস্থিতিতে উপজেলা শাখার সহ-সভাপতি আমিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সদর আসনের সাংসদ ছানোয়ার হোসেন, জেলা আ’লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, প্রচার সম্পাদক আলমগীর হোসেন তালুকদার, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, শহর আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হারুন-অর-রশিদ, তথ্য ও গবেষণা সম্পাদক আবু হানিফসহ ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং প্রার্থী শাহজাহান আনছারী বক্তব্য রাখেন। সভায় খোরশেদ আলমকে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে সহ-সভাপতি আমিরুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

এ প্রসঙ্গে খোরশেদ আলম জানান, দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ব্যাপারে দল থেকে কোন নিষেধাজ্ঞা নেই। তাই তিনি প্রার্থী হয়েছেন।
তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে তা অবৈধ। গঠনতন্ত্র মোতাবেক তাকে পদ থেকে অব্যাহতি এভাবে দিতে পারেন না। তিনি অভিযোগ করেন, সংসদ নির্বাচনী কর্মকান্ডে অংশ গ্রহণের মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন করছেন। এতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে। এ ব্যাপারে তিনি লিখিত অভিযোগ করবেন বলেও জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর