‘বাংলাদেশের নার্সরা বিদেশেও সুনাম অর্জন করছে’

যথাযোগ্য মর্যাদা আন্তর্জাতিক নার্সেস দিবস পালন করলো সাভারের সিআরপি নার্সিং কলেজ।

রবিবার দিবসটি উপলক্ষে সকালে সিআরপি নার্সিং কলেজ চত্বরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিতে প্রতিষ্ঠানটির কয়েকশ শিক্ষার্থীসহ কলেজের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

র‌্যালিটি সিআরপি থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের শিমুলতলা অংশ হয়ে আবার সিআরপিতে গিয়ে শেষ হয়। এরপর সিআরপির রেডওয়ে হলে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সিআরপি নার্সিং কলেজের অধ্যক্ষ রুনু চৌধুরীর সভাপতিত্বে ও প্রভাষক শফিউল আজম শাকিলের উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন কলেজের উপাধ্যক্ষ সৈয়দ গোলাম হোসেন।

তিনি বলেন, প্রায় দুইশ বছর আগে ফ্লোরেন্স নাইটিঙ্গেল তার জীবনের সবটুকু সময় বিসর্জন দিয়ে আধুনিক নার্সিংকে প্রতিষ্ঠা করেছেন। তাই শিক্ষার্থীদেরকেও তিনি ফ্লোরেন্স নাইটিঙ্গেলের আদর্শে অনুপ্রাণিত হয়ে নার্সিং পেশায় নিয়োজিত হওয়ার আহ্বান জানান।

সমাপনী বক্তব্যে অধ্যক্ষ রুনু চৌধুরী বলেন, বর্তমানে বাংলাদেশে নার্সিং পেশার পরিধি বিস্তৃত হচ্ছে। দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশের নার্সরা এখন পৃথিবীর বিভিন্ন দেশে প্রতিষ্ঠা লাভ করেছে। তারা পেশাগত দায়িত্ব পালনের মধ্য দিয়ে বিদেশে সুনাম অর্জন করেছে। বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশ থেকে নার্স নিচ্ছে। তাই নার্সদের আরও পেশাদারিত্বের সাথে তাদের দয়িত্ব পালন করতে হবে।

আলোচনা সভা শেষে ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর