জনদুর্ভোগ: সিরাজদিখান বাজারের মধ্যে আবর্জনার ভাগাড়

পরিস্কার কাপড় পরতে সবাই স্বাচ্ছন্দবোধ করলেও পরিবেশ পরিস্কার রাখতে কারোরই তেমন মাথা ব্যথা নেই। যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে রেখে পরিবেশের ক্ষতি মানে, ক্ষতি আপনার ক্ষতি আমার, ক্ষতি সবার। সিরাজদিখান বাজার ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিকদের ফেলা ময়লা ও বর্জ্যরে দুর্গন্ধে পরিবেশন দূষণসহ এলাকাবাসীর পড়ছে ভোগান্তিতে। ছড়াচ্ছে নানা ধরনের রোগ বালাইসহ বড় ধরনের ব্যধি। লক্ষ্য করা যায়, প্রতিদিন বাজারের সকল ময়লা আবর্জনা ফেলা হয় সিরাজদিখান থানা সংলগ্ন সমবায় সুপার মাকেটের সামনে পরিত্যাক্ত একটি ডোবায়। বর্তমানে ডোবাটি পরিত্যাক্ত বলে ব্যবসায়ীরা নির্দিধায় ময়লা আবর্জনা ফেলছেন। তাতে করে রাস্তা দিয়ে যাতায়াতরত যাত্রী এবং সাধারণ মানুষ নাক বন্ধ করে এই স্থানটি পার হচ্ছেন। দীর্ঘদিনেও স্থানীয় প্রশাসনের নজরে আসেনী এই ময়লা আর্বজনা ফেলার বিষয়টি। এমনকি বাজার কমিটির লোকজন ও ব্যবসায়ী কারোরই কোন মাথা ব্যথা নেই বললেই চলে।

সিরাজদিখান বাজারের ব্যবসায়ী মোহাম্মদ রোমান হাওলাদার বলেন, বাজারের এই যায়গাটিতে দুর্গন্ধ থাকার কারণে আমাদের স্বাস বন্ধ করে যেতে হয়। বছরের পর বছর আমরা কাউকে কোন উদ্যোগ নিয়ে পরিস্কার করতে দেখলাম না। অথচ বাজারের প্রায় সব ব্যবসায়ীরাই এখানে ময়লা আবর্জনা ফেলেন।

সাবেক লতব্দী ইউপি চেয়ারম্যান হাফেজ মোঃ ফজলুল হক বলেন, এই স্থানটির পাশেই আমার অফিস। দুর্গন্ধের কারণে ঠিক ভাবে অফিসে বসতে পারি না। আমি সহ স্থানীদের দ্বাবী প্রশাসন ও বাজার কমিটির লোকজন ময়লা আবর্জনা ফেলার বিষয়টি আমলে নিবেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর