লক্ষ্মীপুরে এ প্লাস হারে আইডিয়াল আলিম মাদরাসা দেশের শীর্ষে

লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসা এ প্লাস হারে শীর্ষ স্থান অধিকারী প্রতিষ্ঠান হিসেবে সফলতা অর্জন করেছে। ২০১৯ সনের দাখিল পরীক্ষায় ৭৪% এ প্লাস সহ শতভাগ পাশ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এরমধ্যে বিজ্ঞান বিভাগে ৫ জন পরীক্ষা দিয়ে ৫ জনই এ প্লাস পেয়ে শতভাগ পাশ করেছে। সেই হিসেবে দেশের সেরা প্রতিষ্ঠান গুলোর সাথে পাল্লা দিয়ে শীর্ষে অবস্থারে রয়েছে আইডিয়াল আলিম মাদরাসা।

বিজ্ঞান বিভাগের ৫ জন সহ এবার ১৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১১ জন পেয়েছে এ প্লাস। বাকী ৪ জন পেয়েছে এ গ্রেড। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠারে ৭ম বছরেও সকল বোর্ড পরীক্ষায় শতভাগ পাশ এবং সর্বোচ্চ সংখ্যক এ প্লাসের ধারাবাহিকতা রক্ষা করে আসছে। ভালো ফলাফল করায় উত্তীর্ণ শিক্ষার্থীদের গত বৃহস্পতিবার ফুলেল শুভেচ্ছা দিয়েছে প্রতিষ্ঠানটি। একই সাথে জেলার বিশিষ্ঠ ব্যক্তি ও শিক্ষাবিদদের নিয়ে অনুষ্ঠিতহ হয় ইফতার মাহফিল।

পর্যালোচনা করে দেখা যায়, ঢাকার তামিরুল মিল্লাত ৬৫%, দারুন্নাজাত ৫০%, জামেয়া কাসেমিয়া ৫৪%, তানজিমুল উম্মাহ ৫৩%, টুমচর কামিল মাদরাসা ৩৮% আর লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসা ৭৪% এ প্লাসসহ শতভাগ পাশ করেছে।
এ বিষয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাওলানা জসিম উদ্দিন বলেন, এ সফলতার পিছনে যাদের অক্লান্ত পরিশ্রম রয়েছে বিশেষ করে শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ, অভিভাবক।

তিনি বলেন, ভালো ফলাফল ধারাবাহিকতা রক্ষা এবং দক্ষ আলিম গড়ার প্রত্যয়ে আমরা শতভাগ স্কলারশিপে আলিম ক্লাশে ভর্তির উদ্যোগ নিয়েছি। এবছর ইবতেদায়ী সমাপনীতে ২৭ জনে ২৫ জন এ প্লাস ও ট্যালেন্টপুলে বৃত্তি, জেডিসিতে ২৭ জনে ১৬ জন এবং দাখিল পরীক্ষায় ১৫ জনে ১১ জন এ প্লাস পেয়ে সফলতা সহিত পাশ করেছে মাদরাসাটি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর