মোটরসাইকেল চুরি হওয়ার ঘটনায় আন্দলোন করেছে ছাত্রলীগ

ছাত্রলীগ নেতার মোটরসাইকেল চুরি হওয়ার ঘটনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রক্টর অফিস এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সহকারী প্রক্টররা পাঁচ দিনের মধ্যে মোটরসাইকেল উদ্ধার করার আশ্বাস দিলে ছাত্রলীগ নেতাকর্মীরা তালা খুলে দেয়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মহিবুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার ভোরে রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নীচ তলা থেকে ছাত্রলীগ নেতা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মারুফ ভুইয়ার পালসার মোটরসাইকেল চুরি হয়ে যায়। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বুধবারই প্রক্টর অফিসসহ বিভিন্ন দফতরে চিঠি দিয়ে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারের আবেদন জানান।

ছাত্রলীগ নেতা মারুফ জানান, আবেদন করার পরেও তার মোটরসাইকেল উদ্ধার করার কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। তিনি আরও জানান, হলের ভেতরে ও বাইরে সিসি ক্যামেরা থাকলেও চুরি যাওয়ার সময় নাকি ক্যামেরা নষ্ট ছিল, তাই ছবি পাওয়া যায়নি। তিনি অভিযোগ করেন, প্রশাসন এ ব্যাপারে কোনও পদক্ষেপ না নেওয়ায় বাধ্য হয়ে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন ও প্রক্টর অফিসে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করছে।খবর পেয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মহিবুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে এলে ছাত্রলীগ নেতা মারুফ তাকে উদ্দেশ্য করে বলেন, আমার মোটরসাইকেল উদ্ধার করে দেন আমরা এখনই চলে যাবো। না হলে আমাদের কর্মসূচি চলবে বলেও জানান তিনি।

প্রায় দুই ঘণ্টা পর বেলা একটার দিকে সহকারী প্রক্টর আতিয়ার রহমানের নেতৃত্বে দুই সহকারী প্রক্টর প্রশাসনিক ভবনের সামনে এসে বিক্ষোভকারী ছাত্রলীগ নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে পাঁচ দিনের মধ্যে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার করার ব্যাপারে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে চলে যায়।এ ব্যাপারে সহকারী প্রক্টর আতিয়ার রহমান বলেন, ‘সিসি ক্যামেরা কেন খারাপ হলো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে চুরি যাওয়া মোটরসাইকেরের ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।’

অন্যদিকে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মহিবুল ইসলাম বলেন, ‘বুধবার ভোরে যখন মোটরসাইকেল চুরি হয়েছে তখন সিসি ক্যামেরা খারাপ ছিল। ফলে চোরকে চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর