চলন্তবাসে নার্স তানিয়াকে ধর্ষন করে হত্যা প্রতিবাদ-বিক্ষোভে উত্তাল

কিশোরগঞ্জের পিরিজপুরে চলন্তবাসে নার্স শাহীনূর আক্তার তানিয়াকে গণধর্ষণ ও হত্যার ঘটনায় বিচার দাবি ও পলাতক আসামিদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে ফুঁসে ওঠেছে কটিয়াদীবাসী। আজ শুক্রবার সকাল ১০ টা থেকে দুপুর ১১ টা পর্যন্ত প্রতিবাদ- বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে কিশোরগঞ্জ ভৈরব- মহাসড়কের কটিয়াদী উপজেলা সদর বাসস্ট্যান্ড এলাকা। এলাকার নারী-পুরুষ, শিশু-কিশোর, যুবক-যুবতী নির্বিশেষে সকল বয়সের লোকজন এ বর্বরোচিত ও মধ্যযুগীয় ঘটনায় জড়িত পলাতকদেরও অবিলম্বে গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে মামলা নিয়ে ফাঁসি কার্যকরের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে মিলিত হয়। এ কর্মসূচিতে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।

তানিয়ার নিজ উপজেলা কটিয়াদীতে অনুষ্ঠিত এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি থেকে নারী নেতৃবৃন্দ এ ধরণের নারী নির্যাতনে আরও কঠোর ও কার্যকরী আইন প্রণয়নের জন্যও প্রধানমন্ত্রী ও সরকারের কাছে আহ্বান জানান।

এ কর্মসূচির কারণে সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত কিশোরগঞ্জ ভৈরব সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে এবং কটিয়াদী উপজেলা এলাকায় কয়েক কিলোমিটারব্যাপী যানজটের সৃষ্ঠি হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ নারী সমাজের পক্ষে স্বর্ণলতা পরিবহনের বাসে থু-থু নিক্ষেপ ও জুতাপেটা করা হয়।

কটিয়াদী উপজেলা রক্তদান সমিতি, যুগান্তর স্বজন সমাবেশ, সচেতন নারী সমাজ, বাংলাদেশ ছাত্রলীগ, কটিয়াদী রেনেসাঁ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল, তানিয়ার পরিবার ও এলাকাসীর ব্যানারে সমাজের সকল শ্রেণী পেশার কয়েক হাজার লোক এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। কটিয়াদী রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈমের স ালনায় এ কর্মসূচিতে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল ওয়াহাব আইন উদ্দিন,বাংলাদেশ যুব-মহিলালীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক ও বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত কটিয়াদী উপজেলার চেয়াম্যান পদ- প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপি, ডা. মোস্তাকুর রহমান, অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, সিপিবির কিশোরগঞ্জ জেলা সভাপতি সৈয়দ মো. নজরুল ইসলাম, কটিয়াদী আদর্শ বিদ্যা নিকতনের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ফকির,গণমাধ্যম কর্মী সারোয়ার হোসেন শাহীন,রফিকুল হায়দার টিটু, শিক্ষক নেতা মাহবুবুর রহমান, শ্রমিক নেতা আব্দুর রহমান রুমী, জেলা ছাত্রলীগের সহ- সভাপতি এনামুল হক বাবু, নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন প্রমুখ।

উল্লেখ্য, বাবার সঙ্গে প্রথম রোজা রাখতে বেতন নিয়ে বাড়ি ফেরার সময় সোমবার রাত ১০টার দিকে কিশোরগঞ্জের বাজিতপুরের পিরিজপুর রুটে চলাচলকারী ‘স্বর্ণলতা’ পরিবহনের একটি চলন্ত বাসে নার্স শাহীনুর আক্তার তানিয়া ধর্ষণের শিকার হন। তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে নৃশংসভাবে হত্যা করে চলন্ত বাস থেকে লাশ ফেলে দেয়া হয়। এ ঘটনায় তানিয়ার বাবা গিয়াসউদ্দিন বাদী হয়ে বাজিতপুর থানায় একটি মামলা রুজু করেছেন। এ ঘটনায় এজাহরভুক্ত আসামি স্বর্ণলতা পরিবহনের বাসের চালক মোঃ নূরুজ্জামান ও হেলপার লালন মিয়াকে গ্রেফতার করা হয়েছে। একই ঘটনায় ওই বাসের পিরিজপুর ও কটিয়াদীর দুই লাইনম্যানসহ আরও তিনজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য তাদের পাঁচজন ৮ দিনের রিমান্ডে বর্তমানে বাজিতপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর