জাবিতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটাক্ষকারীর বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটাক্ষকারীর বিরুদ্ধে এবার এক ছাত্রলীগ নেতা আশুলিয়া থানায় মামলা দায়ের করলেন। শুক্রবার (১০ মে) নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪১ তম আবর্তনের শিক্ষার্থী এবং জাবি ছাত্রলীগের সহ-সভাপতি হামজা রহমান অন্তর আশুলিয়া থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, জাবি শিক্ষার্থী ফাহিম হোসেন (মার্কেটিং বিভাগ, ৪৭ ব্যাচ) এর বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে ট্রল করা এবং ক্যামেলিয়া শারমিন চূড়া (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, ৪৭ ব্যাচ) এর বিরুদ্ধে বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রীকে তাচ্ছিল্য করে ফেসবুকে পোস্ট, আওয়ামী লীগ-ছাত্রলীগ ইত্যাদি নিয়ে কটাক্ষ করার অভিযোগ পাওয়া গেছে। তার পরিপেক্ষিতে অন্তর এই মামলা দায়ের করেন বলে জানা গেছে।

এর আগে হামজা রহমান অন্তর গতরাতে (বৃহস্পতিবার) তার ফেসবুক পোস্টে উল্লেখ করেন,
“এসব দেখে এখন আর আমার অসহায় হয়ে তাকিয়ে থাকা ছাড়া উপায় নেই। ৭০০ একরের এই ক্যাম্পাসের সব স্বাধীনতা বিরোধী শূয়রের বাচ্চাকে প্রতিরোধের দায়িত্ব যেনো আমি একাই নিয়েছি, সব সময় এসব শুধু আমার চোখেই পড়ে, আমাকেই জানায় কেউ দেখামাত্র! একটা সহ-সভাপতি পদের কি এতোই অসহায়ত্ব? দেখার কি আর কেউ নেই? এই ক্যাম্পাসে ছাত্রলীগ, আওয়ামী লীগকে নিয়ে গালি তো ডালভাত, জাতিরপিতা বঙ্গবন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও ওপেন গালিগালাজ করলে কিছু হয়না।

জাবি ছাত্রলীগের বড় বড় চেয়ারে যারা বসে আছেন, তারা অনেক দয়ালু। এসবে তাদের কিছু আসে যায় না। একটা অভিযোগ কেউ দেবে না, কেউ বহিস্কার হবে না, হলে থাকতেও সমস্যা হবে না। শুধু আমার মতো হতভাগা কর্মীরা যখন প্রতিবাদ করবো, তখন জামায়াত, বিএনপি, বাম, ক্যারিয়ার ক্লাবের মতো বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ভূইফোঁড় সংগঠনগুলোর আড়ালে লুকিয়ে থাকা শিবিরের কুত্তার বাচ্চারা ঝাপিয়ে পড়বে আমার উপর। আর “প্রচারেই প্রসার” নীতি নিয়ে ছাত্রলীগ বিরোধী সাংবাদিকরা তো আছেই মাশাল্লাহ! ছাত্রলীগের বড় দুটো চেয়ারের মালিকরা তখন “আমার কি?” ভাব ধরে মজা দেখতে থাকবে। আর যখনই জাবি ছাত্রলীগের বড় চেয়ারের কাউকে নিয়ে সমালোচনা করবো, তখন মহাপাপ হয়ে যাবে। জাবিতে আদর্শ নিয়ে ছাত্রলীগ করা সম্ভব না, ভাইয়ের গ্রুপকে শক্তিশালী করতে হবে, ভাইলীগ করতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের (আদতে ভাইলীগ) বড় চেয়ারের কাউকে নিয়ে সমালোচনা করা যাবে না, কিন্তু জাতির পিতা আর নেত্রীকে নিয়ে গালাগাল দেওয়া যাবে, এই ক্যাম্পাস স্বাধীনতা বিরোধীদের অভয়ারণ্য। আসুন সারাদেশের বিএনপি-জামায়াতের মুমিন ভাইয়েরা, জাহাঙ্গীরনগরে এসে ফ্রিতে জাতিরপিতা ও প্রধানমন্ত্রীকে গালি দিয়ে যান। কেউ আপনাদের কিচ্ছু বলবে না। ক্যারিয়ার ক্লাবের সদস্য, মার্কেটিং ৪৭ ব্যাচের “ফাহিম হোসাইন” নামের এই জানোয়ারের বাচ্চাটারও কিছু হবে না নিশ্চিত থাকেন। খোদা, আমার মতো কর্মীরা যেনো সহ-সভাপতি আর না হয়! কি অসহায়ত্ব এই পদের!”

এরই ফলশ্রুতিতে আজ আশুলিয়া থানায় তিনি ফাহিম হোসেন ও ক্যামেলিয়া শারমিন চূড়ার নামে মামলা দায়ের করেন। এসময় তার সাথে সঙ্গীয় হিসেবে মামলা দায়ের করেন সাজ্জাদ হোসেন এবং মোঃ পৃথিবী আলম রাজ। তাদের সাথে মামলা দায়ের করার সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, জাবি শাখার সভাপতি জাহিদ হাসান ইমন সহ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এব্যাপারে হামজা রহমান অন্তর বলেন, ”জাতির পিতা ও দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে কটুক্তিকারী কেউ ক্ষমা পাবে না, এরা পাকিস্তানের দালাল। আমি এদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেব আমার জায়গা থেকে। জাবি প্রশাসনের কাছেও দাবি জানাই এদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য। ”

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রিজাউল হক দিপু মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর