শেরপুরে ভ্রাম্যমান আদলতের ভেজালবিরোধী অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

বগুড়ার শেরপুরে জননিরাপত্তা নিশ্চিতকরণ, আইনের শাসন প্রতিষ্ঠা এবং অপরাধ প্রবণতা প্রতিরোধকল্পে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন। ৯ মে বৃহস্পতিবার দিনব্যাপি থানা পুলিশের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শেরপুর পৌর শহরের হাইওয়ে সংলগ্ন বিভিন্ন খাবারের দোকান, রেস্টুরেন্ট এবং ঔষুধের দোকানে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ।

এসময় জলযোগ বেকারীকে মূল্যতালিকা না টাঙ্গানো এবং পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার না করায় ৫ হাজার টাকা, চৈতী দইকে ৫ হাজার টাকা, বৈকালী বেকারীকে ৫ হাজার টাকা, দই বাজারকে ৫ হাজরা টাকা ও ভি আই পি দই ঘরকে ৫ হাজার টাকা এবং দোকানে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ রাখার অপরাধে মেসার্স আসমা ফার্মেসিকে ৫ হাজার টাকা এবং মাহী মেডিসিন কর্নারকে ৫ হাজার টাকাসহ মোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও আরো ১০ টি দোকানকে ছোট-খাট অনিয়মের জন্য সতর্ক করা হয়।

এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, জরিমানা আদায়ের পাশাপাশি পন্যে পাটজাত মোড়ক ব্যবহার করা, মূল্যতালিকা টাঙ্গানো, ভেজাল না দেয়া, ওজন কম না দেয়া, পরিষ্কার-পরিচ্চন্ন রাখা, খাবার ঢেকে রাখা, মেয়াদ-উত্তীর্ন পণ্য/ঔষুধ না রাখা ইত্যাদি বিষয়ে দোকান-মালিকদের সচেতন করা হয়েছে। শেরপুর উপজেলা প্রশাসন জনস্বার্থে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রাখবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর