আশুলিয়ায় বাড়িওয়ালার নির্যাতনের শিকার ভাড়াটিয়া ও তার শিশু কন্যা

ঢাকার আশুলিয়ায় ধারের টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় বাড়িওয়ালা হাতুড়ি দিয়ে পিটিয়ে ভাড়াটিয়া এবং তার শিশু কন্যাকে গুরুতর জখম করেছে। বুধবার (৮ মে) রাতে এই নির্মম ঘটনায় আহত গার্মেন্টস কর্মী খোরশেদা বেগমকে রক্তাক্ত অবস্থায় ও তার দশ বছর বয়সী কন্যা সবিতার হাত ভেঙ্গে যাওয়া অবস্থায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ভুক্তভোগী খোরশেদা বেগমের স্বামী শফিকুল ইসলাম অভিযোগ করেন, আশুলিয়ার পশ্চিম বাইপাইল এলাকায় গফুর মন্ডলের বাড়িতে পরিবার নিয়ে তিনি ভাড়া থাকেন। দারিদ্রতার কারণে নিজে গফুর মন্ডলের গরুর খামার ও স্ত্রী খোরশেদা গার্মেন্টস এ কাজ করেন। প্রায় এক বছর পূর্বে আলসার জনিত কারণে তার স্ত্রী চাকুরি ছেড়ে দেয়। এসময় স্ত্রীর চিকিৎসা, সন্তানের লেখাপড়া ও সংসারের খরচের কারণে দিশেহারা হয়ে বাড়ির মালিক গফুর মন্ডলের নিকট খামারে কাজ করে পরিশোধ করার শর্তে স্ত্রীর অপারেশনের জন্য ২০ হাজার টাকা ধার নেন।

কিন্তু বুধবার রাতে হঠাৎ বাড়ির মালিক পাওনা টাকার জন্য তাগাদা দিলে স্ত্রী খোরশেদা বেগমের সাথে তার বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে বাড়িওয়ালা গফুর মন্ডল উত্তেজিত হয়ে তার স্ত্রীর মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে গুরুতর জখম করে। এসময় তার শিশু সন্তান সবিতাকেও মারাত্মক ভাবে আহত করে সে।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আমজাদুল হক বলেন, মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে খোরশেদা নামে এক নারী ও তার শিশু কন্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে এক থেকে দুই দিনের মধ্যে তারা বাড়ি ফিরে যেতে পারবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এঘটনার পর রক্তাক্ত অবস্থায় স্ত্রী খোরশেদাকে নিয়ে তার স্বামী শফিকুল ইসলাম আশুলিয়া থানায় অভিযোগ করতে গেলে কর্তব্যরত ডিউটি অফিসার বদরুজ্জামান তাদের আগে রোগী বাঁচাতে বলেন। পরে বিষয়টা দেখা যাবে বলেও জানান তিনি।

আশুলিয়া থানার ডিউটি অফিসার বদরুজ্জামান এর নিকট বিষয়টির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ওই মুহুর্তে গুরুতর জখম থাকায় তাদেরকে আগে চিকিৎসা নেবার কথা বলি। আর তারা লিখিত অভিযোগ করলে থানা তদন্তপূর্বক অবশ্যই ব্যবস্থা নেবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর