আশুলিয়ায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

ঢাকার আশুলিয়ায় একটি নির্মাণাধীন বহুতল ভবন থেকে পড়ে নাজমুল হারুন (২৩) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু ঘটেছে। বৃহস্পতিবার (৯ মে) আশুলিয়ার জামগড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে জানা যায়। নিহত শ্রমিক গাইবান্ধা জেলার সাদুল্লাহপুর থানার খোদ্দ কমরপুর গ্রামের জনৈক নয়েশ মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী এবং পুলিশের বরাত দিয়ে জানা গেছে, প্রতিদিনের ন্যায় আজও (বৃহস্পতিবার) সকালে ওই ভবনে কাজে যায় হারুন। এসময় চারতলায় সেন্টারিং এর কাজ করার সময় হঠাৎ পা ফসকে নিচে পড়ে যায় সে। তাৎক্ষণিক সহকর্মীরা তাকে উদ্ধার করে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, প্রায় ২৫ হাজার স্কয়ার ফুট এর নির্মাণাধীন বাণিজ্যিক এ ভবনে শ্রমিক সুরক্ষার জন্য নেই কোনো সুব্যবস্থা। এব্যাপারে ওই ভবনে কর্মরত একজন শ্রমিক বলেন, চারিদিকে যদি নেট ( সুরক্ষা জাল ) থাকতো তাহলে হারুনকে আজ অকালে প্রাণ দিতে হতোনা।

এ ব্যাপারে ভবন মালিক জাহাঙ্গীর মীর এর ছোট ভাই দেলোয়ার মীর জানান, “আমার বড় ভাই ব্যবসায়ীক কাজে ব্যস্ত থাকায় এখানে কম আসেন। তবে এই ভবনের সকল দায়িত্ব ঠিকাদার শরীফ কে বুঝিয়ে দেয়া হয়েছে, কেন সে নিরাপত্তা জাল ব্যবহার করেনি এব্যাপারে সে-ই ভালো বলতে পারবে।”

ঘটনাস্থলে ঠিকাদার শরিফকে পাওয়া না যাওয়ায় তার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যাওয়ায় এব্যাপারে তার বক্তব্য পাওয়া যায় নাই।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক মিরাজ হোসেন জানান, নিহত শ্রমিকের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে থানায় একটি মামলা হয়েছে বলেও জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর