তিন নম্বর পজিশনে ব্যাট করা নিয়ে যা বললেন সাকিব

ব্যাটিং পজিশনের তিন নম্বর জায়গাটি নিয়ে বাংলাদেশের আক্ষেপ ছিল দীর্ঘদিনের। এই জায়গাটিতে কেউ থিতু হতে পারছিলেন না। তাই গত বছর থেকে এই পজিশনে সাকিব আল হাসানের ওপরই ভরসা করেন কর্তৃপক্ষ। সুযোগ পেয়েই দারুণ সাফল্য দেখিয়ে চলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে গত বছর ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে তিনে ওঠার পর সাকিব ছিলেন দারুণ ধারাবাহিক। নিজে ভালো খেলেছেন। তামিম ইকবালের সঙ্গে কার্যকর জুটিও গড়ে উঠেছে নিয়মিত। সাকিব বেশ কয়েকবার বলেছেন, এই পজিশনই এখন নিজের জন্য আদর্শ মনে হয় তার। তবে দলের স্বার্থে মাঝে ছাড়তে হয়েছে তিন নম্বর।

সাকিব যখন চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন, তখন সৌম্য সরকার, লিটন দাস ও ইমরুল কায়েসের রান পাওয়া মিলিয়ে আবার ওলট-পালট করতে হয় দলের ব্যাটিং অর্ডারে। চলতি ত্রিদেশীয় সিরিজ থেকেই তাই আবার তিনে ফিরিয়ে আনা হয় সাকিবকে। ফলও মিলেছে দ্রুতই। প্রথম ম্যাচেই অপরাজিত ৬১ রান করে দলকে জিতিয়ে ফিরেছেন। তামিম ইকবালের সঙ্গে কার্যকর জুটি গড়েছেন আবার।
এই নিয়ে তিন নম্বরে ১৩ ইনিংস খেললেন সাকিব। রান ৪৯৭, ফিফটি করেছেন ৫টি। গড় ৪১.০০। তিন নম্বরে কমপক্ষে ১০ ইনিংস খেলা ক্রিকেটারদের মধ্যে তার ধারে কাছে নেই বাংলাদেশের আর কারও গড়।

প্রিয় পজিশনে ফিরে স্বস্তি পাচ্ছেন সাকিব নিজেও। থাকতে চান এখানেই। তবে আবারও জানিয়ে রাখলেন, দলের প্রয়োজনে পজিশন ত্যাগ করতে প্রস্তুত আছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর