লাহোরে মাজারে সন্ত্রাসী হামলা, নিন্দা জানিয়েছে তুরস্ক!

পাকিস্তানের লাহোরে মাজারে সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে তুরস্ক। বুধবার তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

এতে বলা হয়, লাহোরে পুলিশের নিরাপত্তা চৌকিতে সন্ত্রাসী হামলার ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এ হামলায় নিরাপত্তা কর্মীসহ অনেকে নিহত ও আহত হয়েছেন। আমারা ধর্মীয় এলাকায় এমন নৃশংস সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। এ হামলায় যারা নিহত হয়েছেন, আল্লাহর কাছে তাদের জন্য ক্ষমা প্রার্থনা করছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। পাকিস্তানের সরকার এবং হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

বুধবার পাকিস্তানের লাহোরে একটি মাজারে আত্মঘাতী বোমা হামলায় পুলিশের এলিট ফোর্সের কমপক্ষে পাঁচ সদস্যসহ ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৬ জন। তাদের মধ্যে পাঁচজন পুলিশ সদস্যও রয়েছেন। আহতদের উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, মাজারের সামনে রাখা এলিট ফোর্সে গাড়ি লক্ষ্য করেই ওই হামলা চালানো হয়।

এর আগে ২০১০ সালে মাজারটিতে হামলা হয়েছিল। ওই হামলায় ৪০ জন প্রাণ হারিয়েছিলেন। তখন থেকেই মাজারের নিরাপত্তা জোরদার করতে পুলিশ মোতায়েন করা হয়। খবর পেয়ে পুলিশের উদ্ধার দল বিশাল বহর নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী সরদার ওসমান বুজদার তার অন্য কর্মসূচি বাতিল করে ঘটনাস্থলে ছুটে গেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর