আগুনে পুড়ে শেষ সাত হাজার মুরগি, ক্ষতি ১৪ লাখ টাকা!

লক্ষ্মীপুরের রামগঞ্জে আগুনে পুড়ে একটি খামারের সাত হাজার মুরগি মারা গেছে। এতে মালামালসহ পুড়ে খামারির ১৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে বুধবার সকালে উপজেলার ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার সুধারাম মোড়ের সাউধেরখিল এলাকায় নোহা পোল্ট্রি খামারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত খামারের মালিক পশ্চিম ভাদুর গ্রামের মো. মানিক হোসেন। তবে কী কারণে আগুনের সূত্রপাত হয়েছে- তা নিশ্চিতভাবে জানাতে পারেনি কেউ।

স্থানীয়রা জানান, উপজেলার সাউধেরখিল এলাকার শাহ আলমের কাছ থেকে জমি ভাড়া নিয়ে মানিক ২০১৭ সালের জানুয়ারিতে নোহা পোল্ট্রি খামার গড়ে তোলেন। সর্বশেষ মার্চে তিনি খামারে ৭ হাজার সোনালি মুরগির বাচ্চা উত্তোলন করেন। প্রতিটি মুরগির ওজন এখন ৭ থেকে ৮শ গ্রাম। মঙ্গলবার গভীর রাতে খামারটিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মানিক হোসেন বলেন, আগুনে পুড়ে আমার সব শেষ হয়ে গেছে। খামারের চারপাশে এবং ভেতরের সিলিংয়ে একই সঙ্গে আগুন লাগার বিষয়টি উদ্দেশ্যমূলক বলে মনে হচ্ছে। তবে কারা, কী কারণে আগুন দিয়েছে তা নিশ্চিতভাবে জানাতে পানেননি তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর