শেরপুরে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

বিশ্বব্যাপী এবং সারাদেশের ন্যায় শেরপুরে “লাভ রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সর্বত্র সবার জন্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ মে বুধবার সকাল সাড়ে ১১টায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস এবং প্রতিষ্ঠাতা জ্বীন হেনরী ডুনান্ট এর ১৯১তম জন্মবার্ষিকী ২০১৯ উদযাপন করা হয়।

এ উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি শেরপুর জেলা ইউনিটের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়। এসব কর্মসূচীর মধ্যে ছিল, শেরপুর জেলা শহরের মাধবপুর মহল্লায় রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ের সম্মুখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি শেরপুর ইউনিটের চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবীর রুমান, ভাইস চেয়ারম্যান শামছুন্নাহার কামাল ও সেক্রেটারী আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান, রেড ক্রিসেন্ট উপ-পরিচালক মোঃ হায়দর আলী ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোহাম্মদ বায়েযীদ হাসান প্রমুখ জাতীয় সংগীতের মধ্যদিয়ে আনুষ্ঠিকভাবে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন। পরে রেড ক্রিসেন্ট এর কর্মকর্তা ও যুব রেড ক্রিসেন্ট সদস্যসহ স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণে রেড ক্রিসেন্ট সোসাইটি কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। র‌্যালী উত্তোর রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে প্রতিষ্ঠাতা জ্বীন হেনরী ডুনান্ট এর ১৯১তম জন্মবার্ষিকী উদযান উপলক্ষে শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে কর্মসূচীর অংশ হিসিবে বিকেল ৪টায় শেরপুর জেলা সদর হাসপাতালে রোগীদের মাঝে খাবার বিতরণ, বিকেল ৫টায় জেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা, প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর